রবিবার, ১২ মে ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

খোকসায় ভেজাল কারখানায় অ‌ভিযান, ক্যামিকেলসহ আটক দুই

মমিন হোসেন ডালিম / ৮৩৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শনিবার, ৩ এপ্রিল, ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন

কুষ্টিয়ার খোকসায় ভেজাল আখের গুড় তৈরী কারখানায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রতিষ্ঠান প্রধানসহ দুই জনকে জেল জরিমানা করেছে।

শনিবার দুপুরে এনএসআই’র অনুসন্ধানী দলের অনুসন্ধানের ভিত্তিতে উপজেলা সদরের একটি ভেজাল আখের গুড় তৈরীর কারখানায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী। নিন্মমানের চিনির সাথে মানব দেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য মিশিয়ে ভেজাল আঁখের গুড় তৈরীর সময় হাতেনাতে তাদের আটক করা হয়।

আটকৃতদের মধ্যে রয়েছেন ভেজাল গুড় তৈরীর কারখানার মালিক ও তার ভাই রাজকুমার বিশ্বাস।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহক আলী জানান, দীর্ঘ দিন ধরে এই প্রতিষ্ঠানটি নকল গুড় উৎপাদন করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। ভেজাল গুড় তৈরীর ক্যামিকেল উদ্ধার করা হয়। আটক প্রতিষ্ঠান প্রধানকে একমাসের জেল ও অপর জনকে ভোক্তা অধিকার আইনের ২০১৯ এর ৪৩ ধারায় একলাখ টাকা জরিমানা করা হবে। এ ব্যাপারে মামলা রুজু করা হয়েছে, যার নম্বর ৭।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবত চক্রটি উপজেলার বিভিন্ন এলাকায় আখের ভেজাল গুড় তৈরী করে দেশ ব্যাপী বাজারজাত করে আসছে। গত বছরের মাঝা মাঝি সময়ে এদের একাধিক কারখানায় অভিযান চালিয়ে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদনের অভিযোগে ১৯৭২ এর বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। মামলাটি বিচারাধিন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর