রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

খবর প্রকাশের পর গেট ম্যান পেল কুমারখালীর মানুষ!

কুষ্টিয়ার সময় প্রতিবেদক / ৯৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

মোহনা টেলিভিশন সহ বেশ কয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশের পরে গেট ম্যান পেল কুমারখালী তেবাড়িয়া এলাকার মানুষ। জনবল সংকট সহ নানান জটিলতার কারণে গেট ম্যানবিহীন অরক্ষিত রেলক্রসিংয়ের যাতায়াত ছিলো এই এলাকার মানুষের পাশাপাশি স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থী ও পথচারীদেরও।

বিভিন্ন সময়ে অরক্ষিত রেলক্রসিংয়ে ছোটো বড় অসংখ্য দুর্ঘটনার সাক্ষী এই এলাকার মানুষ। চোখের সামনে দেখেছেন অনেকেই ছোটো বড় দূঘটনা। এর পরেও গেট ম্যানবিহীন ভাবে বছরের পর বছর ধরে যাতায়াত ছিলো সাধারণ মানুষের। তবে রেলওয়ে কতৃপক্ষ আশ্বাস দিয়েছিলেন খুব শ্রীঘ্রই উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে যত দ্রুতই সম্ভব গেট ম্যান দেওয়ার। অবশেষে গেট ম্যান পেয়ে খুশি হয়েছেন এই এলাকার মানুষ।

বিভিন্ন সময়ে দেখা গেছে স্থানীয়দের মধ্যে কেও কেও বিভিন্ন সময়ে নিজেরাই গেট ম্যান হিসেবেই দায়িত্ব পালন করেছেন সাময়িক সময়ের জন্য। পথচারী থেকে শুরু করে নানা বয়সের মানুষ অরক্ষিত রেলক্রসিংয়ে যাতায়াতের সময় গেট ম্যানের ভুমিকা পালন করেছেন।

স্থানীয় বাসিন্দা চায়ের দোকানী রেখা খাতুন তিনি তার কর্মময় জীবনে বছরের পর বছর ধরে চায়ের দোকানের পাশাপাশি গেট ম্যানের ভুমিকা পালন করেছেন। নিজের চোখের সামনে অরক্ষিত রেলক্রসিংয়ে দেখেছেন অনেক দূঘটনা। সবশেষে জনবল সংকট থেকে মুক্তি মিলেছে এই উপজেলার তেবাড়িয়া এলাকার মানুষের। নানা প্রতিক্ষার পরে গেট ম্যান পেয়ে খুশি এই এলাকার বাসিন্দা ও পথচারীরা।

তবে স্থায়ী ভাবে গেট ম্যান চান তেবাড়িয়া এলাকার মানুষ। তাহলে ছোটো বড় দূঘটনা থেকে রক্ষ পাবে স্থানীয়দের পাশাপাশি পথচারীরাও এমনটা মনে করছেন এই এলাকার বিভিন্ন বয়সী মানুষেরা।

আব্দুর রশীদ বলেন, গেট ম্যান থাকাটা খুবই প্রয়োজন ছিলো। দেরিতে হলেও গেট ম্যান পেয়ে খুশি তিনি। দৃঘ্যদিনের সমস্যা সমাধান হওয়াতে খুশি তার মতই ওই এলাকার মানুষের।

কলেজ শিক্ষার্থী সিনথিয়া জেসমিন বলেন, কলেজে আসা যাওয়ার পথে দেখতেন গেট ম্যান ছাড়াই অস্বাভাবিক ভাবে ট্রেন চলাচল করছে এতে দৃঘটনার আশংঙ্কা থাকতো। এখন গেট ম্যান থাকার কারনে নিরাপদ ভাবেই চলাচল করতে পারবে সকলে।

কুমারখালী রেলওয়ের স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বলেন, জনবল সংকট সহ নানান জটিলতার কারণে দীর্ঘদিন ধরে রেল ক্রসিংটি গেট ব্যাটম্যান বিহীন অরক্ষিত ছিলো। বিভিন্ন সময়ে পত্র পত্রিকাতে সংবাদ প্রচারের পর বিষয়টি উপর মহলের দৃষ্টিগোচর হয়। দাপ্তরিক নানা জটিলতা কাটিয়ে অবশেষে তেবাড়ীয়া রেল গেটে গেট ম্যান নিয়োগ দেওয়া হয়েছে। ধারাবাহিক ভাবে অরক্ষিত সকল ক্রসিং এ গেটম্যান দেয়ার আশ্বাস ও দেন রেলওয়ের এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর