শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

দৌলতপুরে মেম্বরের বিরুদ্ধে বালি কেটে বিক্রির অভিযোগ

মানজারুল ইসলাম খোকন (দৌলতপুর) / ৪৫৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩, ৭:০৩ অপরাহ্ন

মাটিই টাকা, টাকাই মাটি। টাকার জন্য বিক্রি করছে চাষের জমির মাটি। বিগত বেশ কয়েক বছর থেকে শুরু হয় মাটি কাটার ধুম। ১১ বিঘা ফসলি জমির মাটি কেটে তৈরী করছে ৩০ ফুট গভির পুকুর। অভিযোগ এসেছে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১ নং প্রাগপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বর আসলাম উদ্দিন এর বিরুদ্ধে। আসলাম মেম্বর ইউপির জামালপুর গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী অভিযোগে উল্লেখ করে বলেন, আসলাম মেম্বর দীর্ঘদিন থেকে জামালপুর দক্ষিন পাড়ায় তার জমি থেকে মাটি বিক্রি শুরু করে পাশ্ববর্তী  বিভিন্ন এলাকায়। পরবর্তিতে ঔ জমি থেকে বালি ভেকু দিয়ে উত্তোলন করে উপজেলার বিভিন্ন এলাকায় বিক্রি করছে। বর্তমানে ১১ বিঘা জমিতে ৩০ ফুট গভির হয়ে বিশাল পুকুরে পরিণত হয়েছে। যার কারনে, চারপার্শের আবাদি জমিতে ধসের সৃস্টি হয়েছে। ইতিপুর্বে এলাকাবাসীর অভিযোগে কয়েকবার খনন কাজ বন্ধ হলেও বহালতবিয়তে বর্তমানে প্রশাসনের চোখ অড়াল করে চালিয়ে যাচ্ছে বালি বিক্রি।

উপজেলার মথুরাপুর, আড়িয়া, বোয়ালিয়া, আদাবাড়ীয়া, প্রাগপুর সহ বিভিন্ন এলাকায় প্রতি দিন শত-শত ট্রলি বালি বিক্রি করছে এই ইউপি সদস্য। বালি নিয়ে কেউ পুকুর ভরাট করছে আবার কেউ নতুন বাড়ি তৈরীতে ব্যাবহার করছে। এব্যাপারে আসলাম উদ্দিন অভিযোগ স্বীকার করে বলেন, আমি ৬-৭ বছর যাবৎ বালি তুলে আমার ১০-১১ বিঘা জমিতে পুকুর তৈরী করেছি।

বালি উত্তোলন করে বিক্রি বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি বরাবর লিখিত অভিযোগ দিয়েছে এলাকাবাসী।

সহকারী কমিশনার (ভূমি) মো: শাহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও তহশিলদারের মাধ্যমে আসলাম উদ্দিন মেম্বর কে বালি তুলে বিক্রি না করার জন্য বলা হয়েছে, পুনরায় কোন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর