শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

দৌলতপুরে পুড়িয়ে হত্যা মামলার বাদীপক্ষের চারজন গরু চুরির অভিযোগে কারাগারে

নিজস্ব প্রতিবেদক / ১২৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩, ৬:৩৮ অপরাহ্ন

আলোচিত-সমালোচিত কুষ্টিয়ার দৌলতপুরে জমিজমা সংক্রান্ত বিরোধ এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র তিনজনকে পুড়িয়ে হত্যা মামলার বাদীপক্ষের বিরুদ্ধে গরু চুরি ও গরুর মালিককে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এঘটনায় চারজনকে গ্রেফতার করেছে দৌলতপুর থানা পুলিশ। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আটককৃতরা। ষড়যন্ত্র করে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন আটককৃতদের পরিবারের লোকজন।

বুধবার দিবাগত রাত একটার দিকে দৌলতপুর উপজেলার চিলমারী গ্রামে এঘটনায় ঘটেছে। আহত মহির উদ্দীন ফকির চিলমারী পশু হাট এলাকার মৃত আসকর ফকিরের ছেলে। তিনজনকে পুড়িয়ে হত্যা মামলার আসামি পক্ষের সমর্থক তিনি। সে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আটককৃতরা হলেন-চিলমারী গ্রামের মৃত নওয়াব আলী মন্ডলের ছেলে মাহবুব মন্ডল, মৃত দিনু মন্ডলের ছেলে আব্দুল কাদের, নূরী মন্ডলের ছেলে আলমগীর মন্ডল ও সালাউদ্দিন মন্ডল। তাদের পরিবারের দিনু মন্ডল, ফারুক মন্ডল ও আকতার মন্ডল নামে তিনজনকে পুড়িয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার সকালে তাদেরকে পৃথক পৃথকভাবে নিজনিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

আহত কৃষক ও ওই গরুর মালিক মহির উদ্দীন ফকির বলেন, বুধবার দিবাগত রাত একটার দিকে আমার বাড়িতে মাহবুব মন্ডল ও তার অস্ত্রধারী সন্ত্রাসীরা আমার গরু চুরি করতে আসে, এসময় আমি বাধা দিলে আমাকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা করে। এ সময় আমার একটি গরু নিয়ে যায় তারা। সেই গরু এখানো পাওয়া যায়নি। আমি এ বিষয়ে দৌলতপুর থানায় অভিযোগ দিয়েছি। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

আটককৃতদের পরিবারের লোকজন বলেন, গত চারমাস আগে রাস্তার জমি নিয়ে বিরোধের জেরে পূর্ব পরিকল্পিতভাবে খা ও শিকদার গ্রুপের শতাধিক লোকজন নির্মমভাবে আমাদের লোকজনদের (মন্ডল গ্রুপ) বসতঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। তারা অস্ত্র দিয়ে কুপিয়ে ও আগুন দিয়ে পুড়িয়ে প্রায় ২৫ জনকে গুরুতর আহত করে। ওই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে বাবা-ছেলে সহ মোট তিনজন মারা গেছেন। সেই মামলার আসামিরা জামিনে বেরিয়ে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, পূর্ব পরিকল্পিতভাবে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ উঠিয়েছে। গরু চুরির অভিযোগে আমাদের চারজনকে গ্রেফতার করেছে।

আটক মাহবুব মন্ডলের স্ত্রী রশিদা বেগম বলেন, গত ২৭ এপ্রিল দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার চিলমারী ইউনিয়নের চিলমারী বাজারপাড়ায় জমি সংক্রান্ত পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মন্ডল গ্রুপের লোকজনের ওপর হামলা করা হয়। ৫টি বাড়িতে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়। তাদের দেওয়া আগুনে অগ্নিদগ্ধ হয়ে দিনু মন্ডল, ফারুক ও আকতার মন্ডল নামে তিনজনের মৃত্যু হয়। সেই মামলার আসামিরা জামিনে বেরিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। প্রতিপক্ষের মিথ্যা অভিযোগে বৃহস্পতিবার সকালে আমার স্বামী সহ মন্ডল বংশের চারজনকে তাদের নিজ নিজ বসতবাড়ি থেকে পৃথকভাবে গ্রেফতার করা হয়েছে। এঘটনা তদন্ত করে আসল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

এ বিষয়ে চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, গরু চুরির অভিযোগে মন্ডল বংশের চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। পূর্ব শত্রুতার জেরে গত চারমাস আগে নির্মম ও নৃশংসভাবে মন্ডল বংশের তিনজনকে আগুনে পুড়িয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ মামলার অনেক আসামি জামিনে বেরিয়েছে। শোনা যাচ্ছে, তিনজনকে পুড়িয়ে হত্যা মামলার আসামিপক্ষের লোকজন বাদীপক্ষের লোকজনদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসানোর চেষ্টা করছে। পুড়িয়ে হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। একইসাথে গরু চুরির ঘটনাটি তদন্ত করে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এবিষয়ে কথা বলার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) তাপস কুমার সরকারের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেন নি।

এবিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, গরু চুরি ও গরুর মালিকের ওপর হামলা করে আহত করার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। চুরি হওয়া গরুটি এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। এঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর