রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

তীব্র খরা থেকে বাঁচতে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়।

মানজারুল ইসলাম খোকন, দৌলতপুর / ১৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ৭:৪৯ অপরাহ্ন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোসেনাবাদ টেকনিক্যাল স্কুল ও কলেজ মাঠে নামাজ আদায় করে মোনাজাতে ক্ষমা ও সাহায্য চেয়ে কাঁদলেন শত শত মুসল্লি। এসময় নামাজের ইমামতি করেন হোসেনাবাদ টেকনিক্যাল স্কুল ও কলেজ জামে মসজিদ এর খতিব হাবিবুর রহমান।

নামাজে উপস্থিত স্থানীয় কৃষক আসারুল ইসলাম বলেন, তাপ প্রবাহ ও অনাবৃষ্টির কারনে আজকের এই বিশেষ নামাজ পড়তে এসেছি । টিউবওয়েলে পানি উঠছে না। বৃষ্টি না হওয়ায় মাঠে ফসল নষ্ট হচ্ছে। তাই বৃষ্টি চেয়ে নামাজের মাধ্যমে কান্নাকাটি করে আল্লাহর কাছে বৃষ্টির জন্য সবাই দোয়া করেছি।

সাদ্দাম হোসেন নামের আরেকজন জানান, তিব্র এই তাপপ্রবাহের কারনে মানুষের জীবনে হাঁস ফাঁস শুরু হয়েছে। তাই আল্লাহর কাছে বৃষ্টি চাইতে এই নামাজে অংশ নিয়েছি।

এবিষয়ে মসজিদের খতিব হাবিবুর রহমান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ খুব বিপদে আছেন। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। এসময় তিনি আরো বলেন, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (স.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। তাই মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর