শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ভারী বর্ষণে ডুবে গেছে ঘরবাড়ি রাস্তাঘাট!

মোঃ মোমিন ইসলাম, কুষ্টিয়া / ৭৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৯:০০ পূর্বাহ্ন

কুষ্টিয়ার কুমারখালীতে ভোর রাত থেকে একটানা মাঝারি ও ভারী বর্ষণে অধিকাংশ রাস্তাঘাটে হাঁটুপানি জমেছে। এতে যানবাহন চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি সীমাহীন দুর্ভোগে পড়েছেন এই এলাকার মানুষ।

উপজেলার চাপড়া ইউনিয়নের বহলাগোবিন্দপুর থেকে পূর্বপাড়া চাপড়া পর্যন্ত জিকে ক্যানালের পাশদিয়ে বালি ভরাট করে রেখেছে জিকে প্রকল্প। ফলে পানি নিষ্কাশন ব্যবস্হা বন্ধ হয়ে যাওয়ায় বহলাগোবিন্দপুর গ্রামে বন্যার সৃষ্টি হয়।এই বন্যার কারণে রাস্তাঘাট ফসলের মাঠ সহ শতাধিক বাড়িঘরে হাটু পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

 

এই এলাকার অধিকাংশ বসতবাড়িতে পানি ঢুকেছে। তৈরি হয়েছে জলাবদ্ধতা। গত সোমবার রাত থেকেই বৈরী আবহাওয়া এবং থেমে থেমে বৃষ্টিপাত শুরু হয়।

এলাকার স্থানীয়রা জানান, তাদের বাড়িঘরে সকাল থেকেই জলাবদ্ধতা শুরু হয়। তারা জানান পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার ফলে গরু ছাগল, হাস,মুরগী নিয়ে অনেক সমস্যায় মধ্যে আছেন।

তাদের এই কষ্ট দেখার কেও নেই স্থানীয় চেয়ারম্যান জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন এই এলাকার মানুষ।

চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মনজু কে মুটোফোনে কল দিলে তিনি বলেন,আমি এই বিষয় নিয়ে কুমারখালী এসেছি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলতে।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যানের সাথে কথা হয়েছে যত দ্রুত সম্ভব তিনি পানি নিষ্কাশনের একটা ব্যবস্থা করে দিবেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর