মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

যুবলীগকে এগিয়ে নেওয়ার প্রত্যয়- বাপ্পি বিশ্বাস রাজু

মমিন হোসেন ডালিম / ৮৬২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: সোমবার, ৩১ মে, ২০২১, ৬:৫৫ পূর্বাহ্ন

কুষ্টিয়ার খোকসা উপজেলা সাংস্কৃতি,রাজনীতি,অর্থনীতি, পারিপার্শ্বিক নানা বিষয়ে এই ছোট্ট উপজেলাটি জেলার মধ্যে সব সময়ই একটা আলাদা গুরুত্ব বহন করে। অনেক সাংস্কৃতিক ব্যাক্তিত্ব,রাজনৈতিক ব্যাক্তিত্ব, শিক্ষানুরাগী সহ অনেক কীর্তিমান মানুষের জন্মস্থান এই খোকসায়। রাজনৈতিক পটভুমিতে খোকসার বেশ কয়েকজন রাজনৈতিক ব্যাক্তিত্ব রয়েছেন যারা জাতীয় রাজনীতিতে নিজেদের অবস্থান জানান দিয়েছেন।

কুষ্টিয়া জেলার রাজনীতিতে সামনের সারি থেকে নেতৃত্ব দিয়েছেন এবং দিচ্ছেন খোকসার এইসব কৃতী সন্তানেরা। তবে তাদের এই কর্মযজ্ঞ নিয়ে লিখতে হলে অবশ্যই তাদেরকে নিয়ে আলাদা ভাবে লিখতে হবে। যেহেতু এই সব মেধাবী মানুষের সংস্পর্শ বা অনুকরণীয় আদর্শের ভিত্তিতে নতুন প্রজন্মের অনেকেই রাজনীতিতে এসেছেন বা রাজনীতি করছেন। সেই সব নতুন মুখের মধ্যে যে নামটি আগে আসে সে হল, বাপ্পি বিশ্বাস রাজু। ২০০৭ সালে খোকসা কলেজ শাখা ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি নাম লেখান এই তরুন। এরপর থেকে থেমে নেই বাপ্পি বিশ্বাস রাজু, ছাত্র রাজনীতিতে সাফলতার সাথে নেতৃত্ব দিয়ে, সংগঠনকে শক্তিশালী করতে দারুন ভুমিকা রেখেছেন।

ছাত্রলীগ থেকে উঠে আসা এই টগবগে তরুন যুবক এখন খোকসা উপজেলা আওয়ামী যুবলীগের সাথে সংপৃক্ত হয়ে বর্তমান খোকসা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন, ও সাবেক খোকসা উপজেলা যুবলীগের অহবায়ক আল মাছুম মুর্শেদ শান্ত’র হাত ধরে খোকসার আওয়ামী যুবলীগের সাংগঠনিক কার্যক্রম নিষ্ঠার সাথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সংগঠন ও সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা কথা বলেন বাপ্পি বিশ্বাস রাজু। তার একান্ত সাক্ষাৎকার টি পাঠকের সামনে তুলে ধরা হল।

বাপ্পি বিশ্বাস রাজু : ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে নির্বাচন করি, ২০০৯ সালে খোকসা উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও খোকসা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খাঁনের নির্বাচন করি এবং জয়লাভ করি।
এরপর দির্ঘ আঠার বছর পর ২০১৩ সালে কাউন্সিলের মাধ্যমে খোকসা উপজেলা ছাত্রলীগের কমিটি আমরা পাই সেই কমিটিতে আমি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই এবং খোকসা উপজেলা ছাত্রলীগকে একটি মডেল সংগঠন হিসেবে রুপদান করি।

সেই ধারাবাহিকতায় ২০১৭ সালে সেন্ট্রাল ঘোষিত খোকসা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হই এবং উপজেলা যুবলীগের আহবায়ক আল মাছুম মুর্শেদ শান্ত ভাইয়ের নেতৃত্বে উপজেলার প্রতিটি ইউনিয়নের ত্যাগী কর্মীদের নিয়ে সকলের কাছে গ্রহণযোগ্য হয় এমন কমিটি তৈরি করি।

এবং ২০১৯ সালে কাউন্সিলের মাধ্যমে খোকসা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আল মাছুম মুর্শেদ শান্ত ভাই নির্বাচিত হওয়ার পর থেকে আমি খোকসা উপজেলা যুবলীগের নেতৃত্ব দিয়ে আসছি এবং আমি আমার প্রতিটি ইউনিয়নের যুবলীগের সভাপতি সম্পাদক ও খোকসা পৌরসভার সভাপতি সম্পাদক সহ ত্যাগী কর্মীদের নিয়ে সেন্ট্রাল ঘোষিত সব ধরনের কর্মসুচি ও দলীয় কার্যক্রমে অংশ গ্রহণ করে খোকসা উপজেলা যুবলীগকে সুসংগঠিত করে রাখতে সক্ষম হয়েছি এবং সারা বাংলাদেশের মধ্যে খোকসা উপজেলা যুবলীগ এখন একটি মডেল সংগঠন হিসেবে রুপান্তরিত হয়েছে। আমরা আশা করছি অচিরেই কাউন্সিলের মাধ্যমে আমরা একটি পূর্ণাঙ্গ কমিটি পাবো এবং সেই কমিটিতে অবশ্যই ত্যাগী নেতা কর্মীদের মুল্যায়ন করা হবে বলে আমি বা আমরা আশা করি আমাদের দলের নীতিনির্ধারকরা নিশ্চয় এই বিষয়গুলো খেয়াল রাখবেন।

প্রতিবেদকঃ কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন হলে আপনি কি দায়িত্ব ভার পেতে পারেন বা এমন কোন প্রত্যাশা আছে কিনা?

বাপ্পি বিশ্বাস রাজু : ( মুচকি হেসে) এখানে আমাদের একটা সৌভাগ্যের ব্যাপার মাননীয় সংসদ সদস্য, ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ ভাই ৭৪ কুষ্টিয়া-৪ ( খোকসা-কুমরাখালী ) বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে তিনি যাদের ইমেজ ভালো এবং যারা ত্যাগী কর্মী, তাদেরকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করাবেন সেই ধারাবাহিকতায় আমাদের খোকসা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা জনাব বাবুল আকতার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, আল মাছুম মুর্শেদ শান্ত ভাইেয়র দিক নির্দেশনায় খোকসা উপজেলা যুবলীগের বিভিন্ন ইউনিয়নের নেতা কর্মীদের নিয়ে সংগঠনকে সুসংগঠিত করে রেখেছি।

সেই আলোকে দল আমাকে যেখানে রাখবে আমি সেখানেই খুশি। আর আমাদের মাননীয় সংসদ সদস্য, ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ ভাই, ৭৪ কুষ্টিয়া-৪ ( খোকসা-কুমরাখালী ) বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, তিনি যদি আমার উপর আস্থা রাখেন, তাহলে আমি এটুকু বলতে পারি, খোকসা উপজেলা যুবলীগ হবে, সারা বাংলাদেশের মধ্যে অনুকরণীয়। তবে কাউন্সিলের মাধ্যমে কমিটি হলে সেখানে তৃণমূল নেতা কর্মীদের চাওয়া পাওয়ার প্রতিফলন ঘটে।

 

খোকসা উপজেলা যুবলীগের তৃনমুল নেতা কর্মীরা মনে করেন বর্তমানে খোকসা উপজেলা যুবলীগ যেভাবে সুসংগঠিত সেই ধারা অব্যাহত রাখতে অবশ্যই কাউন্সিলের মাধ্যমে একটা গ্রহণ যোগ্য কমিটি প্রয়োজন। তবে হাতে কলমের কমিটি হলে সেটা সংগঠনের কার্যক্রমকে বাধাগ্রস্ত করবে ।
এ ব্যপারে খোকসা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক, হাফিজুল ইসলাম বলেন, খোকসা উপজেলা যুবলীগ দারুণ একটা ইমেজের মধ্যে আছে, আল মাছুম মুর্শেদ শান্ত ভাই দক্ষতার সাথে সংগঠন কে চাঙ্গা করে রেখেছেন। এখন তিনি, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন পাশাপাশি আমাদের কেউ দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। এমতবস্থায় কাউন্সিলের মাধ্যমে কমিটি হলে সাংগঠনিক কার্যক্রম আরও বেগবান হবে। আশা করছি অচিরেই আমরা কাউন্সিলের মাধ্যমে কমিটি পাবো।

উপজেলার খোকসা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, আমবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক, রবিউল ইসলাম, সহ উপজেলার তৃনমুল নেতা কর্মীরা প্রতিবেদকের সাথে আলাপকালে জানান, বাপ্পি বিশ্বাস রাজু দলের জন্য নিবেদিত প্রান, যে কোন পরিস্থিতিতে আমরা তাকে পেয়েছি, আমরা আশা করি, আগামী কাউন্সিলে দল তাকে সহ ত্যাগী কর্মীদের মুল্যায়ন করবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর