শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

১/১১ এর ত্যাগী সোহেল শাহরিয়াররা যেন মূল্যায়িত হয়

নিজস্ব প্রতিবেদক / ৪৬১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১:৫২ অপরাহ্ন

১/১১ সময় যখন সারা দেশে বিএনপি -জামাতের নির্যাতনে বৃহত্তর মতিঝিল থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল শাহরিয়ার রানার নেতৃত্বে ঢাকার রাজপথে জয়বাংলা স্লোগান নিয়ে হাজারো ছাত্র নেতা জীবনের ভয় না করে বিএনপি-জামাত সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করতো। সত্যের পক্ষে থেকে প্রতিবাদের ফল হিসাবে তাকে বহু হামলা, মামলার শিকার হতে হয়েছে।

তারপরও তাকে রাজনীতির মাঠে থেকে দাবিয়ে রাখতে পারে নাই। ২০০৭সালের ১০ এপ্রিল জামাতের করা মিথ্যা মামলায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সহ ৪৬ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়। যে মামলায় ত্যাগী এই ছাত্রনেতাকেও আসামি করা হয়। এরকম শতশত হামলা, মিথ্যা মামলা, জেল-জুলুম, নির্যাতন ও নিপীড়নের শিকার সোহেল শাহরিয়ার রানা। আজ বাংলাদেশে আঠারো কোটি মানুষের মধ্যে উনিশ কোটি আওয়ামী লীগ। সবাই পদ পদবি নিয়ে বসে আছে।

তবে সোহেল শাহরিয়ার রানার মত ত্যাগী নেতারা কি মূল্যায়ন পাচ্ছে? আওয়ামী লীগের দুঃসময়ে যারা পাশে ছিলনা তারা আজ পাঁচ বোতামের কালো কোট পরে মুজিব কর্মী পরিচয় দেয়। অনেকেই কালো মুখোশের আড়ালে অন্যায় করে যাচ্ছে। এই সব কালো মুখোশধারীদের জন্যই সোহেল শাহরিয়ার রানার মত অনেক ত্যাগী নেতা মূল্যায়ন পাচ্ছে না। তবে মুখোশধারী আওয়ামী লীগের সংখ্যা বেশি নয়। তাই কি? কথায় আছে দুষ্টু গরু থেকে শূন্য গোয়াল অনেক ভাল।

তবে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ত্যাগীকর্মীদের জন্য শান্তির বার্তা দিয়ে দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি এবং ত্যাগী নেতাদের মূল্যায়ন করার জন্য দলকে নির্দেশ দিয়েছেন।যে বার্তায় আবার আশার আলো দেখতে পাচ্ছে সোহেল শাহরিয়ার রানার মতো ত্যাগী নেতারা। তার রাজনীতিতে ফিরে আসার মাধ্যমে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আবার যোগ্য নেতৃত্ব পাবে। সোহেল শাহরিয়ার রানার মত নেতারা মূল্যায়ন পেলে তরুন নেতারাও রাজনীতিতে আরো সক্রিয় হয়ে উঠবে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিনীত আবদার সোহেল শাহরিয়ার রানার মত নেতারা যেন হারিয়ে না যায়র্।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর