বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

স্কুলের দেয়ালে মনিষীদের বাণী মুছে বিজ্ঞাপন প্রচার শিক্ষার্থী ও অভিভাবকদের অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক / ২৩৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২, ২:৩৩ অপরাহ্ন

কুষ্টিয়ার খোকসা জানিপুর সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের দেয়াল থেকে মনিষীদের বাণী মুছে দিয়ে বিজ্ঞাপনের জন্য ভাড়া দেওয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

একাধিক শিক্ষক সূত্রে জানা গেছে, উপজেলা সদরের খোকসা জানিপুর পাইলট উচ্চ বিদ্যালয়টি সরকারি করণের পর নিজস্ব তহবিল থেকে কয়েক লাখ টাকা ব্যয় দেখিয়ে বিদ্যালয়টির বিশাল সীমানর প্রাচীরের তিন দিকে বিভিন্ন মনিষীদের বাণী দিয়ে সজ্জিত করা হয়। সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহম্মদ আলী সংশ্লিষ্টদের না জানিয়ে দেয়াল গুলো একটি ইলেকট্রিক কোম্পানীর বিজ্ঞাপণের জন্য ভাড়া দেন। ইতোমধ্যে ওই কোম্পানী দেয়াল থেকে মনিষীদের বাণী গুলো মুছে দিয়ে সেখানে নিজেদের পন্যের বিজ্ঞাপন সাজিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের দেয়ালে বানিজ্যিক বিজ্ঞাপন লেখার বিষয়টি অভিভাবক ও সুধি মহলের চোখে পরে। তারা প্রধান শিক্ষক মহম্মদ আলীর কাছে অভিযোগ নিয়ে যান। তবে প্রতিকার পাননি।

স্কুলের দেয়াল থেকে মনিষীদের বাণী মুছে বিজ্ঞাপনের জন্য ভাড়া দেয়ার প্রতিবাদের নেতৃত্ব দেয়া সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খোকন জানান, ছাত্র অভিভাবক এবং তারা প্রধান শিক্ষকের সাথে কথা বলেছেন। তিনি বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন। তবে বাণী মুখে বিজ্ঞাপনের জন্য বিদ্যালয়ের দেয়াল ভাড়া দেয়ার বিষয়ে তিনি ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহম্মদ আলী বলেন, একটি প্রতিষ্ঠানকে বিজ্ঞাপন লিখতে সুযোগ দেয়া হয়েছিল। তারা মনিষীদের বাণী গুলো মুছে ফেলেছে। এখান আবার নতুন করে বিজ্ঞাপন মুছে বাণী লেখা হবে। এরজন্য বিদ্যালয়ের তহবিল থেকে টাকা ব্যয় হবে প্রশ্ন করলে তিনি জানান দেয়ালের বাণী গুলোর রং নষ্ট হয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিদ্যালয়ের সভাপতি ইসাহাক আলী বলেন, তিনি এ মাত্র খবরটি শুনলেন। এখনই ব্যবস্থা নেবে। তিনি আরো বলেন, বিষয়টি জাতি গঠনের সঙ্গে জড়িত।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর