শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় কুষ্টিয়া জেলা সমিতি

কুষ্টিয়ার সময় প্রতিবেদক / ৫৩৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০, ১০:৪৩ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে কুষ্টিয়া জেলা সমিতি ঢাকা। ২৫ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

জাতির পিতার ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধু কোনো একক ব্যক্তি, গোষ্ঠী, সম্প্রদায় ও দলের নয়। তিনি সমগ্র দেশ ও জাতির। তাই তাঁর বিরোধিতা করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অনাহুত বিতর্ক সৃষ্টি বর্তমানে দেশে চলমান উন্নয়নের ধারাকে ব্যাহত করারই চক্রান্ত।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, জাতির পিতা সাংবিধানিক বিষয়। তাই জাতির পিতার সম্মান রক্ষা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব। সুতরাং ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

একই সঙ্গে বক্তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ঐক্যবদ্ধভাবে মৌলবাদী, ধর্মান্ধ, সাম্প্রদায়িক ও উগ্রপন্থী গোষ্ঠীকে রুখে দেয়ার আহ্বান জানান।

মানববন্ধনে বক্তারা জানান, স্বাধিকার থেকে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধের শুরু থেকে বিজয় অর্জন, দেশ গঠনের অংশগ্রহণ থেকে উন্নয়নে অংশীদারিত্ব, দারিদ্র্য বিমোচন থেকে আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য-সংস্কৃতি, সাংবাদিকতা সব ক্ষেত্রেই বাংলাদেশের ইতিহাসে কুষ্টিয়া জেলার সন্তানদের অবদান বিশেষভাবে স্মরণীয়। দেশের গণ্ডি পেরিয়ে সারা বিশ্বে এ জেলার সন্তানদের কীর্তি নক্ষত্রের মতো দীপ্তমান।

ঢাকায় বসবাসরত কুষ্টিয়াবাসীর সংগঠন ‘কুষ্টিয়া জেলা সমিতি ঢাকা’ দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধের চেতনায় নিরলস কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে এই মানববন্ধন বলে জানান কুষ্টিয়া জেলা সমিতি ঢাকার মহাসচিব রবিউল ইসলাম। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এম এ সালাম।

কুষ্টিয়া জেলা সমিতির উপদেষ্টা আনছার আলী খান, সাবেক সভাপতি আকতার-উজ-জামান, সহসভাপতি আব্দুর রাজ্জাক, জয়নাল আবেদীন, জাসদ নেতা রোকনুজ্জামান, যুগ্ম-মহাসচিব প্রকৌশলী ফারুক-উজ-জামান, নির্বাহী কমিটির সদস্য আব্দুর রউফ বক্তব্য রাখেন।

এই মানববন্ধনে কুষ্টিয়া জেলা সমিতি ঢাকা’র  নেতৃবৃন্দ ছাড়াও ছাত্রলীগ ও বিভিন্ন পেশাজীবীরা বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা সমিতির যুগ্ম-সচিব রবিউল আলম বাবুল, সাংগঠনিক সচিব রেজোয়ানুল ইসলাম রিজু, আনোয়ার হোসেন সাহিত্যিক ও কুষ্টিয়া সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি মাহমুদ হাফিজ, ভয়েস টিভির হেড অব নিউজ ও কুষ্টিয়া সাংবাদিক ফোরামের নির্বাহী কমিটির সদস্য রনজক রিজভী, বাংলা বায়ান্নর সম্পাদক ও প্রকাশক কাজী আওলাদ হোসেন, কুষ্টিয়া সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক ও মোহনা টেলিভিশনের ক্রাইম রিপোর্টার মনিরুল ইসলাম মনি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর