শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

গ্রীনম্যান অ্যাওয়ার্ড পাচ্ছেন জবি শিক্ষার্থী মাহাদী সেকেন্দার

কুষ্টিয়ার সময় ডেস্ক / ৮৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

পরিবেশ খাতে বিশেষ ভূমিকা রাখায় গ্রীনম্যান অ্যাওয়ার্ড পাচ্ছেন ৮ বিশিষ্ট নাগরিক।পরিবেশ খাতে বেসরকারিভাবে জাতীয় পুরস্কার “গ্রীনম্যান অ্যাওয়ার্ড” প্রদান করে আসছে। এ বছর পরিবেশ খাতে গবেষণা ও জনসচেতনতা তৈরিতে বিশেষ ভূমিকা রাখায় আগামী ১ সেপ্টেম্বর ২০২১ ইং বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে রাষ্ট্রের ৮ বিশিষ্ট নাগরিককে সবুজ আন্দোলনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে।মোঃ সাঈদ মাহাদী সেকেন্দার

পরিবেশ গবেষণা ও জনসচেতনতায় বৃদ্ধিতে ভূমিকা রাখায় এবারের গ্রীনম্যান অ্যাওয়ার্ডের জন্য মনোনিত হয়েছেন। মোঃ সাঈদ মাহাদী সেকেন্দার “করোনাকালীন সময়ে পরিবেশগত অবস্থা:একটি নৈতিক বিশ্লেষণ “এ শিরোনামে তার গবেষণা প্রবন্ধ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংস্কৃতি কেন্দ্রের সাধারণ সম্পাদক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক এসআরএম ও রোভার ইন কাউন্সিলের যুগ্ন-সাধরণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করায় পরিবেশ সচেতনতায় বিভিন্ন উদ্যোগ নিয়েছেন এছাড়া তিনি নিয়মিত জাতীয় দৈনিকে পরিবেশ নিয়ে কলাম লেখা ছাড়াও দৈনিক অধিকারের ফিচার সম্পাদক হিসেবে পরিবেশ নিয়ে একাধিক প্রতিবেদন করেছেন তার স্বীকৃতিস্বরূপ তার এ অর্জন।

জাতীয় পর্যায়ে তার এমন অর্জন প্রসঙ্গে মাহাদী সেকেন্দার বলেন,আমি মনে করি মানুষের পরিবেশের স্বতঃমূল্য নিশ্চিত করতে ভূমিকা রাখতে হবে। পরিবেশের স্বতঃমূল্য নিশ্চিত হলে সুন্দর বসবাসযোগ্য পৃথিবীতে আমাদের বসবাস হবে প্রাণবন্ত। সবুজ আন্দোলন পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাকে মনোনীত করায়। আগামী দিনে পরিবেশ নিয়ে আরও বেশি কাজ করতে নিশ্চয় এ অর্জন আমাকে অনুপ্রেরণা যোগাবে।

এ বছর গ্রীনম্যান অ্যাওয়ার্ডের আরও পাচ্ছেন গাছের প্রজনন বৃদ্ধি ও মৃত্তিকা গবেষণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জসীম উদ্দীন, বায়ু দূষণ ও পরিবেশ সচেতনতায় প্রথম আলোর সিনিয়র রিপোর্টার গোলাম ইফতেখার মাহমুদ, নদী গবেষণা ও ঢাকা সিটির পরিবেশ সচেতনতায় রিভার এন্ড ডেল্টা রিসার্চ সেন্টার’র চেয়ারম্যান মোহাম্মদ এজাজ, সাংবাদিকতার মাধ্যমে পরিবেশ বিপর্যয় নিয়ে জনসচেতনতা তৈরিতে চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার মাকসুদ-উন-নবী, পরিবেশ সংক্রান্ত দুর্নীতি রিপোর্ট প্রকাশ ও পরিবেশ সচেতনতায় বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার শাহেদ শফিক, ঢাকা সিটির বর্জ্য ব্যবস্থাপনা ও পরিচ্ছন্নতা কর্মীদের জীবন বৃত্তান্ত গণমাধ্যমে তুলে ধরায় বাংলা টিভি স্টাফ রিপোর্টার মোঃ শাহারিয়ার আল মামুন, গবেষণাধর্মী প্রতিবেদন ও পরিবেশ সচেতনতায় মোহনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ঊষা ফেরদৌস।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর