শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

খোকসায় নৌকার নির্বাচনী অফিস ভাংচুর

মমিন হোসেন ডালিম / ৭৬১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১, ৫:১৪ অপরাহ্ন

কুষ্টিয়ার খোকসার জানিপুর ইউনিয়নের শেখপাড়া বিহারীয়া গ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নৌকার নির্বাচনী অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে।

জানিপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের শেখপাড়া বিহারীয়া গ্রামে বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৯ টা’য় ৩০/৪০ জনের একটি দল নৌকার নির্বাচনী অফিসে ঢুকে ভাংচুর করেন। এ সময় নৌকার অফিসে টানানো বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সহ চেয়ার টেবিল ভাংচুুর করা হয়। এ ঘটনায় বিদ্রোহী প্রার্থী মো: মজিবর রহমান মজিদকে দায়ী করেছে নৌকার প্রার্থী ও সমর্থকেরা।

ঘটনার বিবরনে, প্রত্যক্ষ্যদর্শী মালেকা বেগম বলেন, আমরা প্রতিবেশীরা মিলে পাশের বাড়ীর একটা অনুষ্ঠানে ছিলাম হঠাৎ অনেক মানুষের চিৎকার চেঁচামেচিতে রাস্তায় বের হলে দেখতে পায় নৌকার অফিস ভাংচুর করা হচ্ছে সে সময় বিদ্রোহী প্রার্থী মজিদের ভাই ও তার কর্মী সমর্থকেরা এই ঘটনা ঘটিয়েছে বলে তিনি জানান ।

এ ঘটনায় নৌকার সর্মথক বিল্লাল, ওলি, আমীরুল ইসলামসহ ৯নং ওয়ার্ডের মেম্বর প্রার্থী শমসের বলেন ,আনারস প্রতীকের মিছিল নিয়ে ৩০/৪০ জনের একটি দল নৌকার অফিসে এসে অতর্কিত হামলা চালায়। এ সময় নৌকার অফিসে আমাদের তেমন কোন লোকজন ছিলনা আমাদের কর্মীরা ঘুনা পাড়ায় ভোট চাইতে গিয়েছিলা দু একজন যারা অফিসে ছিল তারা প্রাণ ভয়ে দৌড়ে পালায় ।

তবে নৌকার অফিস ভাঙচুরের ঘটনার বিষয়ে আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী মজিবর রহমান মজিদ বলেন, আমি নৌকার অফিস ভাংচুুর করবো কেন নৌকার সাথে আমার কোন বিরোধ নেই, সারাজীবন নৌকার নির্বাচন করেছি তাই ভাংচুরের তো প্রশ্নই আসেনা। তবে ঘটনা যেটুকু ঘটেছে ৯নং ওয়ার্ডে দুই মেম্বর প্রার্থীর ভোট চাওয়াকে কেন্দ্র করে। এ ঘটনায় প্রতিহিংসামূলক আমার নাম জড়ানো হচ্ছে।

তিনি আরও বলেন, মেম্বর প্রার্থী শমসের ষড়যন্ত্র করে আমাকে ফাঁসাতে তার লোকজন দিয়ে এই ঘটনা ঘটিয়েছে এবং আমার উপড় দায় চাপানোর অপচেষ্টা চালাচ্ছে বলে তিনি দাবী করেন।

এ বিষয়ে নৌকার প্রার্থী হবিবর রহমান হবি বলেন, আমার ইউনিয়ন খোকসার অন্যান্য ইউনিয়নের মত না নিরিবিলি ইউনিয়ন হিন্দু অধ্যুষিত এলাকা এখানকার মানুষ শান্তি চাই। আমি নির্বাচনী প্রচার প্রচারনা শেষে ফেরার পথে জানতে পারি আমার অফিস ভাংচুর করা হয়েছে। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির পাশেই আমার নির্বাচনী অফিস সেখানে আমার দলের কিছু কর্মী আছে তারা তো প্রকৃত আওয়ামী লীগ করে তারা তো তার নির্বাচন করবেনা কিন্ত এটা তার সহ্য হচ্ছেনা । তিনি নিজে উপস্থিত থেকে অফিস ভাংচুর করেছে আমি এ বিষয়ে থানায় একটা অভিযোগ দিয়েছি। এ সময় তিনি ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করে দোষীদের আইনের আওতায় আনার জোড় দাবী জানান।

তবে তিনি পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে আরও বলেন, আমার কর্মীরা খন্ড খন্ড মিছিল করলে সেখানে নানা অজুহাতে বিট পুলিশের বাধার সম্মুখীন হচ্ছে । আমি জানিনা এটা কেন হচ্ছে।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো: আশিকুর রহমান বলেন, দু-পক্ষের অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে। তবে নৌকা প্রার্থী বিট পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ করেছে সেটা সঠিক নয় বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর