বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

খোকসার ৯ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

ম‌মিন হো‌সেন ডা‌লিম / ১৯৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ৪:১৩ পূর্বাহ্ন

 

কুষ্টিয়ার খোকসায় চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ টি ইউনিয়নে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। ই‌তোম‌ধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে নি‌শ্চিত ক‌রে‌ছেন উপ‌জেলা নির্বাচন কর্মকর্তা। শুক্রবার মধ্যরাত থেকে প্রচার প্রচারণা বন্ধ হলেও মানুষের মধ্যে ভোটের উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে প্রতিটা কেন্দ্রে আনসার, পুলিশ মোতায়েন করা হয়েছে প্রতি ইউনিয়নে ১জন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজেপি ও পুলিশ মোবাইল টিম সার্বক্ষণিক টহল দিচ্ছে। এছাড়াও পুলিশের একটি টিম খোকসা থানা রিজার্ভ ফোর্স হিসাবে রয়েছে।

এবারে খোকসা উপজেলা ৯ ইউ‌পি‌র মধ্যে ৮টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪০ জন এবং ৯ ইউ‌পি‌তে মেম্বার প্রার্থী রয়েছেন ২৭৮ জন ও মহিলা মেম্বার প্রার্থী রয়েছেন ৯৬ জন। ৯ টি ইউনিয়নে ভোটের সংখ্যা রয়েছে ৯২৭৭৫ জন। ইতোমধ্যে বেতবাড়ীয়া ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার নির্বাচিত হয়েছেন। আসন্ন নির্বাচনে খোকসা উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ৯ জন, জাতীয় পার্টির ১জন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ১জন, জাকের পার্টি ১জন ও স্বতন্ত্র ২৭ জন। সাধারণ সদস্য আসনে ২৭৮ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯৬ জন প্রার্থী তাদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর ম‌ধ্যেই শেষ হ‌য়ে‌ছে নির্বাচনের সকল প্রস্তুতি। উপজেলা নির্বাচন অফিসারসহ ৫ জন রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ৭৮টি কেন্দ্রে ৭৮ জন প্রিজাইডিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

এবার খোকসা উপজেলায় শিমুলিয়া ইউনিয়ন ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৮ টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দিন বলেন, শান্তিপূর্ণ সুষ্ঠ সুন্দর ভোট নিতে যা যা করা দরকার প্রশাসনিকভাবে করা হবে। সবাইকে নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানের জন্য ভোটারদের আহ্বান কর‌ছি। ৯ টি ইউনিয়নে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিপি, পুলিশ সার্বক্ষণিক টহল দেবে। সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর