মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

খোকসায় জাতীয় চারনেতার স্বরনে কলংকিত জেলহত্যা দিবস পালিত

মমিন হোসেন ডালিম / ৫৪৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০, ৪:৫৭ অপরাহ্ন

আজ ( ৩ রা নভেম্বর) কলঙ্কিত জেল হত্যা দিবস। ১৯৭৫ সালের এই দিনে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে হত্যা করা হয়। অকৃত্রিম শ্রদ্ধাঞ্জলী মধ্যে দিয়ে জাতি স্বরন করছে এই মহান চার নেতাকে।

সেই ধারাবাহিকতাই মঙ্গলবার বিকেল ৪.০০ ঘটিকায় কুষ্টিয়ার খোকসা উপজেলায় মুক্তিযোদ্ধা চত্বরে উপজেলা আওয়ামীলীগের অয়োজনে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ। দোয়া ও আলোচন সভায় সভাপত্বি করেন, খোকসা উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বাবুল আকতার। সভা পরিচালানা করেন উপজেলা আওয়ামীলগের যুগ্নসাধারন সম্পাদক, আল মাদছুম মোর্শেদ শান্ত।

প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ  বলেন,জিয়ার নির্দেশে খুনি মোস্তাক চার নেতা ও বঙ্গবন্ধুর পরিবার কে হত্যা করেছে। জেনারেল জিয়া ক্ষমতায় এসে পাকিস্থানীদের ভাবধারায় বাস্তবায়নের এজেন্ডা নিয়ে দেশ পরিচালনা করে বাঙালিকে নিস্তব্ধ করেছে। দেশ স্বাধীনের ২২ বছর পর ক্ষমতায় এসে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাঙালি জাতির মেরুদন্ড করে দাঁড় করিয়েছেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় বাবুল আকতার বলেন জননেত্রী শেখ হাসিনার সকল কর্মকে আরও বেগবান করতে সকলকে এক হয়ে কাজ করে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের আধুনিক বাংলাদেশ রাষ্ট্রে পরিণত করতে হবে। আলোচনা সভা ও দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

এ সময় আরও বক্তব্য রাখেন, আল মাছুম মোরশেদ শান্ত, বীরমুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ফজলুল হক বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক, টিপু খান, সাহেব আলী, বাপ্পী বিশ্বাস রাজু, ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান কলেজের প্রধান শিক্ষক ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর