শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

খোকসায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক সম্মেলন

মমিন হোসেন ডালিম / ১৫৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ৯:৫৪ পূর্বাহ্ন

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কুষ্টিয়ার খোকসা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় উপজেলা মৎস্য অফিসের আয়োজনে সাংবাদিক সম্মেলনের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ্ উদ্দিন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ্ উদ্দিন বলেন, সপ্তাহব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে রবিবার উপজেলা পুকুরে মাছের পোনা অবমুক্তকর এবং মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনীসহ প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে স্বাস্থ্য বিধি অনুসরণ করে মতবিনিময় সভা ও মৎস্য চাষীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ,  মাছ চাষ বিষয়ে বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, মৎস্য চাষীদের  মৎস্যচাষ অনুশীলন বিষয়ক প্রশিক্ষণ প্রদান ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মতবিনিময় ও মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তবে মৎস্য অফিসার রাশেদ হাসান বলেন, উপজেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ২৯৬ জন নিবন্ধিত মৎস্য চাষী রয়েছে। উপজেলায় ২ হাজার ৩৮৮ টি পুকুর ও উপজেলায় ২৮৩ হেক্টর জমি জলাধার  রয়েছে।

তিনি আরো বলেন , উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে ১০ জন বাছাইকৃত মৎস্য চাষীদের মাঝে চুন, খোল সারসহ বিভিন্ন উপকরণ বিতরণও করা হবে।

অপরদিকে, উপজেলায় এ অর্থবছরে মাছ উৎপাদন হয়েছে ৩ হাজার ৩৬৭ মেট্রিক টন এবং আমাদের উপজেলায় মৎস্য উৎপাদনের চাহিদা ছিল ২ হাজার ৮২৬ মেট্রিক টন।

উক্ত সাংবাদিক সম্মেলনে উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবন্দু উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর