শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

কুষ্টিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের কারাদন্ড

শাহীন আলম লিটন / ৩৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০, ৪:২৯ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের পৃথক মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে একজনের ২ মাস ১৫ দিন এবং দু’জনের ২মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মরিচা ইউনিয়নের কোলদিয়াড় গ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের এ কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার মরিচা ইউনিয়নের কান্দিরপাড়া গ্রামের আমির প্রামানিকের ছেলে জিয়ারুল ইসলাম (৪০), পার্শ্ববতী ভেড়ামারা উপজেলার বারমাইল এলাকার আনিচের ছেলে খাইরুল (৪০) ও আকমলের ছেলে জাহাঙ্গীর (২৬)। এদের মধ্যে জাহাঙ্গীরকে ২ মাস ১৫ দিন এবং জিয়ারুল ইসলাম ও খাইরুলকে ২মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সরকারি নিষেধাজ্ঞা অমান্য পদ্মা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত কোলদিয়াড় এলাকায় অভিযান চালান।

এ সময় ৩ জনকে আটক করে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(গ)/১৫(১) ধারায় পৃথক মেয়াদে কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। পরে তাদের কারাগারে প্রেরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর