শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

কুষ্টিয়ার ভবানীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই সংঘর্ষের ঘটনা

‌নিজস্ব প্রতি‌বেদক / ২৯৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শনিবার, ১০ অক্টোবর, ২০২০, ১২:৪৫ অপরাহ্ন
দুই গ্রুপের মুখোমুখি সংঘর্ষ
দুই গ্রুপের মুখোমুখি সংঘর্ষ

কুষ্টিয়া সদর উপজেলার প্রস্তাবিত কাঞ্চনপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামীলীগ-বিএনপির দুই গ্রুপের মুখোমুখি সংঘর্ষে ফরিদ হোসেন (৪৫) নামে একজন নিহত হয়েছে। গতকাল শনিবার ভোরের এই সংঘর্ষে উভয় পক্ষের অন্তত আরো ১৫ জন আহত হয়েছে । পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।

এ ঘটনায় পর থেকে গ্রামটি পুরুষ শূণ্য হয়ে পড়েছে। স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, গত দুই সপ্তাহ আগে ভাবানীপুর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে সিঙ্গাপুর প্রবাসী গোলাম সরোয়ারের কাছে দাবীকৃত চাঁদা না দেওয়ার কারনে বেধড়ক পেটানোর ঘটনায় প্রস্তাবিত কাজ্ঞনপুর ইউনিয়নের ভাবনীপুর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক লিয়াকত আলী ওরফে বাদশা- আওয়ামীলীগ নেতা রেজা মন্ডল গ্রুপের সাথে জিয়ারখী ইউনিয়নের সাবেক ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদ ও বর্তমান নব্য যুবলীগের নেতা রাশিদুল ইসলাম-বিএনপির সক্রিয় সদস্য লাবু শকাতি পক্ষের লোকজনদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।

এরপর গত বৃহস্পতিবার সন্ধায় স্থানীয় আওয়ামীল নেতা রেজার ছেলে রাসেল ভবানীপুর মাদ্রাসা মোড়ে চা পান করতে গেলে তাকে বেধড়ক মারপিট করে লাবু শকাতীর ভাই মুনিসহ আরো ১০/১২জন । এ ঘটনার পর এলাকায় চরম উত্তেজনাকর পরিস্থিতির তৈরি হয় । গতকাল ভোর রাতে বিএনপি নেতা রাশিদুল ও শকাতি পক্ষের লোকজন সংবদ্ধ হয়ে হঠাৎ করে বাদশা-রেজা মন্ডলের বাড়ি ঘিরে ভাংচুর শুরু করলে দুই পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে রেজা মন্ডলকে কুপিয়ে জখম করলে। আত্মরক্ষাত্যে উভয় গ্রুপের মধ্যে তুমূল সংর্ষের সৃষ্টি হয় । প্রায় ২ ঘন্টা সংঘর্ষে ফরিদ গুরুতর আহত হয়।

এতে দেশীয় অস্ত্রের আঘাতে উভয় পক্ষের অন্তত আরো ১৫ জন আহত হয়। আহত ফরিদ হোসেন কে চিকিসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথেই মারা যায়। সে জাসদ গণবাহিনীর সক্রিয় সদস্য বলে জানা গেছে । তবে বর্তমানে সে রাতুলপাড়া ভাবানীপুরের মুদির দোকানদার বলে স্থানীয়রা জানান।

নিহত ফরিদ ভবানীপুর গ্রামের মৃত ময়েন ফারাজির ছেলে ও রাশিদুল-লাবু শকাতি পক্ষের সমর্থক। মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়েছে। গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লাশের ময়ণাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় ওই এলাকায় ব্যাপক লুটপাট ও ভাংচুরের ঘটনা ঘটছে বলে জানা গেছে। এদিকে পুলিশ অভিযান চালিয়ে উভয় পক্ষের ৬ জনকে আটক করেছে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর