শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

কুমারখালীতে হিফ্জুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

কে এম শাহিন রেজা, কুষ্টিয়া / ৪৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩, ১০:৪২ পূর্বাহ্ন

হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর কুমারখালী উপজেলা শাখার উদ্যোগে ৬ষ্ট তম হিফ্যুুল কুরআন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। গত ১৭ তারিখ শুক্রবার দিনব্যাপী আলাউদ্দিন নগরের আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্ক সংলগ্ন আলাউদ্দিন আহমেদ এর নব নির্মিত ‘প্যারেন্ট লজ’ ভবনে কুরআন প্রতিযোগিতা ও কুরআনের পাখি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। হিফ্জুল কুরআন প্রতিযোগিতায় কুমারখালী উপজেলার ৩৩টি মাদ্রাসার কুরআনের পাখিরা অংশগ্রহন করেন।

আলাউদ্দিন আহমেদ ফাউন্ডেশনের সার্বিক তত্বাবধানে আলাউদ্দিন নগরের রূপকার ও শিক্ষাপল্লীর জনক, বিশিষ্ঠ শিল্পপতি, সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ¦ দানবীর আলাউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি কুষ্টিয়া পুলিশ লাইনস জামে মসজিদের খতিব হাফেজ মওলানা শিহাব উদ্দিন উপস্থিত থেকে শুক্রবার সকাল ৮টায় প্রথম অধিবেশনের হিফ্জুল কুরআন প্রতিযোগিতা উদ্বোধন করেন এবং এটা শেষ হয় দুপুর ১২টায়। শুক্রবার জুম্মার নামাজ শেষে উপজেলার ৩৩টি মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদেরকে নিজ হাতে খাবার পরিবেশন করেন আলাউদ্দিন আহমেদ।

দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় কুমারখালীর ৩৩টি মাদ্রাসার ৪শতাধিক ছাত্র অংশগ্রহণ করে। এর মধ্যে ২০ পারা, ১৫ পারা, ১০ পারা এবং ৫ পারা’র ৪০ জনকে মনোনীত করেন বিচারক মন্ডলীরা। প্রতিযোগিতায় বিশেষ অতিথিদ্বয় বিচারকের দায়িত্ব পালন করেন, হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার সভাপতি আলহাজ¦ হাফেজ মু. গোলা মাওলা, কুমারখালী উপজেলা উলামা পরিষদের সভাপতি হাফেজ মওলানা দেলোয়ার হোসেন, সাধারন সম্পাদক মুফতি আব্দুস সালাম, সিনি.সহ সভাপতি মওলানা আব্দুল মালেক নূরানী, কালোয়া মদিনাতুল উলুম মাদ্রাসার মহতামিম মওলানা মান-উদুর রহমান, ও কুমারখালী দারুল উলুম মাদরাসার মুহতামিম মুফতি ওমর ফারুক কাসেমী।

বিকেল ৪ ঘটিকার সময় দ্বিতীয় অধিবেশনে হাফেজ মওলানা তাওসীফুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানের সভাপতি ও প্রধান অতিথি ৪০ জন বিজয়ীদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। সে সময় সভাপতি আলাউদ্দিন আহমেদ বলেন, এখন থেকে এই অনুষ্ঠান আমার এই প্রতিষ্ঠানের মাধ্যমেই হবে বলে অঙ্গীকার করেন। এছাড়াও ৩৩টি মাদ্রাসার শিক্ষকদের হাতে সৌদি থেকে আনা রুমাল উপহার দেন আলাউদ্দিন আহমেদ। অন্যদিকে হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর কুমারখালী উপজেলা শাখার পক্ষ থেকে শিক্ষানুরাগী আলাউদ্দিন আহমেদকে সম্মননা ক্রেষ্ট তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর