শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন

কুমারখালীতে দবির উদ্দিন মোল্লার ৪৯ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও তবারক বিতরণ

সামরুজ্জামান সামুন,কুমারখালী / ৮৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩, ৯:০৪ অপরাহ্ন

আজ সোমবার ২৪ এপ্রিল কুমারখালীর চাপড়াতে মরহুম দবির উদ্দিন মোল্লার ৪৯ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহাফিল ও তবারক বিতরণ করা হয়।

দোয়া মাহফিলের মোনাজাত পরিচালনা করেন ছেঁউড়িয়া দবির মোল্লার রেলগেট মসজিদুল মোকারম জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আবু জাফর।

দোয়া মাহফিল শেষে মরহুম দবির উদ্দিন মোল্লার ছেলে ডাক্তার শামছুল আলম এর সার্বিক তত্ত্বাবধানে তবারক বিতরণ করা হয়।দবির উদ্দিন মোল্লার কুষ্টিয়ায় একজন সর্বজন শ্রদ্ধেয় কৃতি সন্তান, বিশিষ্ট সমাজ সেবক, পরোপকারী, গরিবের বন্ধু, তিনি কুষ্টিয়া শহরের দবির উদ্দিন মোল্লা রেলগেট ছেঁউড়িয়া মোল্লা পাড়া এলাকার অধিবাসী ছিলেন। উক্ত এলাকায় তার দুটি বসতভিটা এখনও অবস্থিত সেখানে তার সন্তানরা বর্তমানে বসবাস করে।

দবির মোল্লা ব্যক্তিগত জীবনে ছিলেন বুজর্গ ধার্মিক, ন্যায়পরায়ন, সরল ও অমায়িক ব্যক্তিত্বের অধিকারী অত্যন্ত জ্ঞান পিপাসু নিবেদিত একজন ব্যক্তিত্ব।জীবনে তিনি মক্তব মাদ্রাসা ও স্কুল প্রতিষ্ঠা কল্পে গ্রামের জনসাধারণকে উৎসাহিত করেন। সেই যুগেও তিনি নারী শিক্ষায় অগ্রণী ছিলেন। তার ছেলেরা উচ্চ শিক্ষায় শিক্ষিত এবং চাকুরী ক্ষেত্রে উচ্চতর আসনের অধিষ্ঠিত।

তিনি জন্মেছিলেন কুষ্টিয়া জেলার কুমারখালী থানাধীন ছেঁউড়িয়া মোল্লাপাড়া গ্রামে এক বনেদী সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। এনায়েত মোল্লা ও গলেজান বেগম দম্পতির ঘরে আনুমানিক ধারণা করা হচ্ছে ১৮৮৩ সালে জন্মগ্রহণ করেন। তিনি ২৪শে এপ্রিল ১৯৭৩ খ্রীষ্টাব্দে মৃত্যু বরণ করেন। মৃত্যুর সময় তার বয়স ছিল অনুমানিক ৯০ বছর।

কুষ্টিয়া জেলার আপামর জনসাধারণ তাঁকে চিরদিন গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর