শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

কানস ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড পেল কুষ্টিয়ার রাজিব!

কুষ্টিয়ার সময় অনলাইন / ১৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩, ৫:৩৪ অপরাহ্ন

কানাডা সর্টস ইন্টারন্যাশন ফিল্ম ফেস্টিভ্যাল মেরিট আওয়ার্ডে ভূষিত হবার পর পুনরায় সকলকে তাক লাগিয়ে ফ্রান্সে অনুষ্ঠিতব্য কানস ফিল্ম ফেস্টিভালে নমিনি অ্যাওয়ার্ড অর্জন করে পুনরায় বাংলাদেশকে বিশ্বের দরবারে গর্বিত করেছেন চিত্র নির্মাতা কুষ্টিয়ার আশিক রাজিব।

আরও অত্যাধুনিক নতুন কাজ নিয়ে বাংলার শিল্প সাহিত্য দর্শন বিশিষ্ট ব্যক্তিত্ব এবং মুক্তিযুদ্ধ নিয়ে কাজ করতে চান তরুণ এই মেধাবী চিত্র নির্মাতা।

তার নির্মিত সাধক লালন সাঁইজি – The Divine Soul তথ্যচিত্রটির বিষয়বস্তু ছিল বাউল ধারার সাধক লালন সাঁইজির উপর ভিত্তি করে।কানাডা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল থেকে গত বছর ২০২২ সালে ৩০ নভেম্বর মেরিট অ্যাওয়ার্ডে ভূষিত হবার পর গত সাত ডিসেম্বর কানস ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভালে তথ্যচিত্রটি জমা দেওয়া হয়। পরবর্তীতে একুশে ডিসেম্বর জুরিবোর্ডের মেম্বার মার্ক এস বেরি -ফাউন্ডার এ জি এম মিউজিক ফিল্ম এন্ড টেলিভিশন এবং জিম রাইগাল পৃথিবী বিখ্যাত ভিজুয়াল এফেক্ট সুপারভাইজার তাদের সুদক্ষ বিচারে তথ্যচিত্রটি নমিনি অ্যাওয়ার্ডে ভূষিত হয়।

যা বাংলার সুফিধারার তথ্য চিত্রকে বিশ্ব দরবারে আরো একধাপ এগিয়ে নিয়ে গেছে। এই তথ্যচিত্রটি নির্মাণে তার সাথে যুক্ত ছিলেন আরো এক ঝাঁক তরুণ সহযোগী মুক্ত প্রাণ।যাদের মধ্যে আসিফ আরাফাত গালিব -প্রোগ্রাম কো-অর্ডিনেটর, আবু মিরাজ রুদ্র -ড্রোন পাইলট,রব রাইসন স্ক্রিপ্ট রাইটার,সৌরভ কুমার-গিম্যাল শর্ট, কাজী ওহী-এছাড়াও ভিডিও এডিটিং এবং ভয়েস ওভার হিসেবে আমেরিকা থেকে ছিলেন ইভান ক্রিস্টোফার। ভবিষ্যতে আরো সৃষ্টিশীল কাজ নিয়ে বাংলাকে তথা বাংলার শিল্প সাহিত্য দর্শন বিশিষ্ট ব্যক্তিত্ব এবং মুক্তিযুদ্ধ নিয়ে কাজ করতে চান তরুণ মেধাবী এই চিত্র নির্মাতা আশিক রাজিব


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর