বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

আচরণবিধি লংঘন ব্যান্ড পার্টি নিয়ে নৌকা প্রার্থীর মনোনয়ন জমা

তানভীর লিটন, কুমারখালী / ৭২৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

 

কুষ্টিয়ার কুমারখালীতে আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নন্দলালপুর ইউনিয়ন পরিষদের নৌকার প্রার্থী নওশের আলী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে শত শত নেতাকর্মী ও ব্যান্ড পার্টি সাথে নিয়ে আজ বৃহস্পতিবার দুপুরে মনোনয়ন পত্র জমা দিতে আসেন।

অথচ ২০১৬ সালের নির্বাচনী বিধিমালা অনুযায়ী ক্রমিক নং ১১ তে স্পষ্টভাবে বলা আছে মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিলের সময় কোন প্রকার মিশিল কিংবা শো-ডাউন করা যাইবে না।

সকালে মনোনয়ন পত্র জমা দেওয়ার উদ্দেশ্যে বর্তমান নন্দলাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এবারের নৌকার প্রার্থী নওশের আলী শত শত নেতাকর্মী ও ব্যান্ড পার্টি সাথে গাড়ি বহর নিয়ে উপজেলা নির্বাচন অফিসে আসে যা সম্পুর্ন নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে।

এ ঘটনায় এলাকায় ব্যপক উত্তেজনার সৃষ্টি করেছে,ভোটের মাঠ উত্তপ্ত করার লক্ষ্যেই এমন কাজ করেছে চেয়ারম্যান নওশের আলী এমনটাই জানিয়েছেন সাধারণ মানুষ। এবার তার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সাবেক চেয়ারম্যান জিয়াউর রহমান খোখন ও ইউনিয়ন বি,এন,পির সভাপতি আবুল কালাম আজাদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এবারের নির্বাচনে ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান খোকন বলেছেন, নৌকার প্রার্থী নওশের আলী আজ সকালে মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় আমার সমর্থকদের হাত-পা ভেঙে দেওয়াসহ তার বিরুদ্ধে নির্বাচন করলে সমস্যা হবে বলে হুমকি দিয়েছে।

এবিষয়ে অভিযুক্ত নৌকার প্রার্থী নওশের আলীকে মুঠোফোনে ফোন দিলে তিনি বলেন আমি নির্বাচন নিয়ে ব্যস্ত আছি এখন কথা বলতে পারবো না।

এবিষয়ে কুমারখালী নির্বাচন অফিসার শিরিনা আক্তার বানু জানিয়েছেন,আজ দুপুরে চেয়ারম্যান নওশের আলী আমার অফিসে মনোনয়ন পত্র জমা দিতে আসেন, কিন্তু অফিসের বাহিরে কত লোক ছিল তা আমার জানা নেই,সাংবাদিকদের মাধ্যমে জানতে পারলাম যদি ঘটনা সত্য হয় তাহলে তিনি অবশ্যই নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন, ঘটনার সত্যতা যাচাই করে ব্যবস্থা গ্রহন করা হবে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার বলেন, এবিষয়ে লিখিত অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল বলেন,
এ বিষয়ে নির্বাচন অফিসার ব্যবস্থা গ্রহন করতে পারে,সে ক্ষেত্রে তারা যদি প্রশাসনিক সহযোগিতা চায় উপজেলা প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবে।নির্বাচনী সহিংসতা এরাতে মনিটরিং সেল গঠন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর