রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

‌খোকসার ক‌রোনার হটস্পট কমলাপু‌রে এক সপ্তা‌হেই আক্রান্ত ২০

কু‌ষ্টিয়ার সময় প্রতি‌বেদক / ২৩৭৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: সোমবার, ২২ মার্চ, ২০২১, ৫:৫৮ পূর্বাহ্ন

কু‌ষ্টিয়ার খোকসার কমলাপুর গ্রা‌ম এখন ক‌রোনার হটস্পট! নতুন ক‌রে আবারো ৮ জন আক্রান্ত হ‌য়ে‌ছেন। এ নি‌য়ে খোকসার এক‌টি গ্রা‌মেই আক্রা‌ন্তের সংখ‌্যা গি‌য়ে দাঁড়া‌লো ২০ জ‌নে। যা মোট আক্রা‌ন্তের প্রায় ৯০ শতাংশ।

র‌বিবার (২১ মার্চ) রা‌তে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে জেলা সিভিল সার্জন অ‌ফিস।

ত‌বে শুধু আক্রান্তই নয়, বে‌ড়ে‌ছে মৃ‌তের সংখ‌্যাও। এখন পর্যন্ত খোকসায় ক‌রোনা আক্রান্ত হ‌য়ে মারা গে‌ছেন ৬ জন।

কুষ্টিয়ার খোকসায় কমলাপু‌রে গত মঙ্গলবার (১৬ মার্চ) একই পরিবারের ৯ জন করোনা আক্রান্ত হয়েছি‌লেন। তারপর নতুন ক‌রে র‌বিবার একই গ্রা‌মে আক্রান্ত হ‌য়ে‌ছেন ৮ জন। বর্তমা‌নে খোকসায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭৬ জন। তবে নতুন আক্রান্ত ছাড়া বেশির ভাগই সুস্থ হয়েছেন।

খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রেমাংশু বিশ্বাস। তিনি বলেন, খোকসার কমলাপুরে ক‌রোনা সংক্রম‌ণের হার বে‌শি। তাছাড়া অন‌্যান‌্য এলাকায় এখন পর্যন্ত ক‌রোনা প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণেই আ‌ছে বলা চ‌লে।

খোকসায় করোনার সংক্রমণ বাড়ছে উল্লেখ তিনি বলেন, মাস্ক পড়তে বললে আপনারা যারা বিরক্ত হন, তাদের কিছু বলার নেই। সময় থাকতে সতর্ক হোন। খোকসাকে করোনার কোনো হটস্পট বানাবেন না। কমলাপুরবাসীকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে অনুরোধ করছি। মাস্ক পড়ুন, গনজমায়েত পরিহার করুন।

ডা. প্রেমাংশু বলেন, সম্প্রতি মানুষের অসাবধানতায় করোনার সংক্রমণ বাড়ছে। বাড়ছে শ্বাসকষ্টের রোগীর সংখ্যাও। কিন্তু মানুষ করোনা পরীক্ষা করতে অনীহা প্রকাশ করেছে। আমি সবাইকে অনুরোধ করছি- লক্ষণ দেখা মাত্রই আপনারা করোনা টেস্ট করাবেন আর করোনার ভ্যাকসিন নিবেন।

এ‌দি‌কে, র‌বিবার (২১ মার্চ) কুষ্টিয়া মেডিকেল কলেজ সূ‌ত্রে জানা গে‌ছে, পিসিআর ল্যাবে মোট ২২৭টি স্যাম্পল সংগ্রহ করা হয়। এর ম‌ধ্যে কুষ্টিয়া জেলার ৫৯টি, চুয়াডাঙ্গা জেলার ১৯টি, মেহেরপুর জেলার ৮টি ও বিদেশ গমন ইচ্ছুক ব্যক্তিদের ১৪১টি। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১৪টি, চুয়াডাঙ্গা জেলার ৩টি এবং বিদেশ গমন ইচ্ছুক ব্যক্তিদের ২টি স্যাম্পলের ফলাফল পজেটিভ এসেছে এবং বাকি সবগুলো স্যাম্পলের ফলাফল নেগেটিভ এসেছে।

কুষ্টিয়ার ১৪ জন কোভিড-১৯ এ আক্রান্ত কোভিড ব্যক্তিদের মধ্যে ৫ জন কুষ্টিয়া সদর উপজেলার, ১ জন কুমারখালী উপজেলার এবং ৮ জন খোকসা উপজেলার।

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ১৪ জনের ঠিকানা-  কু‌ষ্টিয়া সদ‌রের খাজানগর, কু‌টিপাড়া, চা‌লের বর্ডা‌রে একজন ক‌রে এবং ২ জন থানাপাড়ার বা‌সিন্দা।

কুমারখালীর এডরাকপুর একজন এবং খোকসা উপ‌জেলার কমলাপু‌রে ৮ জন।

এখন পর্যন্ত কুষ্টিয়ায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা মোট ৩৯৭৮ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ৩৮০৬ জন এবং মারা গে‌ছেন মোট ৯১জন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর