রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

রাষ্টের সব যন্ত্র প্যারালাইজড হয়ে পড়েছে:জুয়েল

মানজারুল ইসলাম খোকন (দৌলতপুর) / ২০৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩, ৮:২১ অপরাহ্ন

জাতীয় পার্টির কেন্দ্রীয় ঘোষিত অনুযায়ী কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা জাতীয় পার্টি কর্তৃক এক আলোচনা সভার আয়োজন করা হয়।সোমবার (২৩ অক্টোবর) বিকাল ৪ টার সময় দৌলতপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টির দৌলতপুর উপজেলা শাখার সদস্য সচিব নাজমুল হুদার সভাপতিত্বে ও সদস্য (সাবেক ইউপি মেম্বার) খায়রুল ইসলামের সঞ্চালনায় , প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী কোরবান আলীরএকমাত্র পুত্র শাহরিয়ার জামিন জুয়েল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি পারভেজ মজুমদার, আবু হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক দৌলতপুর উপজেলা শাখার সিরাজুল ইসলাম চাঁদু, আব্দুল্লাহ আল মামুন পিয়ার, কুষ্টিয়া জেলা যুব সংহতির সভাপতি কাজী আব্দুল বাকি, জাতীয় যুব সংহতি দৌলতপুর উপজেলা শাখা সভাপতি নুর আলম, সাধারণ সম্পাদক নুরুন্নবী নবীন, প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে উল্লেখ করেন, উপজেলার প্রতিষ্ঠাতা এরশাদ তুমি যোগ্য নেতা উপজেলা দিবসের অঙ্গীকার বাংলাদেশে প্রতিষ্ঠা হবে জণগনের সরকার।

উপজেলা গঠনের ইতিহাস, ১৯৮২ সালের ৭ই নভেম্বর স্থানীয় সরকার (উপজেলা পরিষদ ও উপজেলা পুনর্গঠন) অধ্যাদেশ ১৯৮২ বলে প্রথমে উন্নীত থানা পরিষদ গঠন করা হয় এবং থানা পর্যায়ে বিকেন্দ্রীভূত প্রশাসনিক ব্যবস্থা প্রবর্তন করা হয়। পরবর্তীকালে উন্নীত থানা পরিষদকে উপজেলা পরিষদে রূপান্তরিত করা হয়।

এরশাদ সরকারের শাসনামলে ১৯৮২ সালে দেশে উপজেলা ব্যবস্থা প্রবর্তন করা হয়। এর অংশ হিসেবে প্রথম পর্যায়ে ৫টি এবং পরবর্তীতে ৪৬০টি থানাকে উপজেলায় উন্নীত করা হয়। ১৯৮৫ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। বর্তমানে আমরা কি দেখছি, রাষ্ট্রযন্ত্রের প্রায় সব অর্গানগুলো প্যারালাইজড হয়ে পড়েছে। বিচার বিভাগ, শাসন বিভাগ, আইন বিভাগ সহ সরকারি সকল প্রতিষ্ঠান একদলীয় হয়ে পড়েছে। তাই দেশকে বাচাতে সব দলমত নির্বেশেষে রাষ্ট্র ব্যবস্থাকে ঠিক করতে হবে। এমন একটা পরিস্থিতির মধ্যে আমরা পথ হাঁটছি, যেন রাজতন্ত্রে বসবাস করছি। তাই সকল সমাধানের জন্য জাতীয়পার্টির ছায়াতলে এসে আগামী নির্বাচনে জাতীয় পার্টি কে রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে এসে দেশের সকল সমস্যা সমাধানের এগিয়ে আসি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর