রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

নাসির গ্রুপের দুই প্রতিষ্ঠান বন্ধ, চরম বিপাকে শ্রমিক-কর্মচারীরা

কুষ্টিয়ার সময় প্রতিবেদক / ১০১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শুক্রবার, ৩১ মে, ২০২৪, ৮:৩০ অপরাহ্ন

হঠাৎ কারখানা বন্ধ হওয়ায় কুষ্টিয়ার দৌলতপুরে বেকার হয়ে পড়েছেন প্রায় ১৮ হাজার শ্রমিক-কর্মচারী। মানবেতর দিন কাটছে পরিবার গুলোর। কোনো পূর্ব ঘোষণা ছাড়াই দেশের সুপরিচিত ব্যাবসায়ী গ্রুপ নাসির গ্রুপের প্রতিষ্ঠান নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লি: এবং নাসির এডভান্স বিড়ি ইন্ডাস্ট্রিজ লি: কারখানা বন্ধ হওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ ঘটনা কেন্দ্র করে মানববন্ধন করেছেন শ্রমিক-কর্মচারীরা।

বৃহস্পতিবার বিকালে দৌলতপুর উপজেলায় কারখানা সংলগ্ন আল্লারদর্গা এলাকায় প্রায় আধা কিলোমিটার দীর্ঘ মানববন্ধন হয়।

মানববন্ধনে অংশ নেয়া শ্রমিক কর্মচারীরা অভিযোগ করেন, নাসির গ্রুপের চেয়ারম্যান নাসির উদ্দিন বিশ্বাসের মৃত্যুর পর তাদের পারিবারিক কলহের জের ধরে কোনো ঘোষণা না দিয়ে অভ্যন্তরীণ ভাগবাটোয়ারার দ্বন্দ্ব থেকে বন্ধ করে দেয়া হয়েছে দুই কারখানা। গেলো পাঁচ মাস যাবৎ কর্মহীন হয়ে পড়েছেন তারা, বেতনও বাকি রয়েছে দু’মাসের।

হঠাৎ কাজ হারিয়ে স্বল্প আয়ের এসব মানুষ পড়েছেন চরম বিপাকে। অনতিবিলম্বে কারখানা চালু করে শ্রমিক-কর্মচারীদের পুন:বহালের দাবি জানিয়েছেন তারা।

শিল্প কারখানা মালিক পক্ষের নিযুক্ত দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্মকর্তা জয়েন উদ্দিন বলেন, উত্তরাধিকার নিয়ে মালিকের পরিবারের মধ্যে কোন্দল ও মামলা চলমান। এ কারণে কোনো সমাধান হচ্ছে না। মামলা শেষ না হলে কারখানা চালানো সম্ভব হবে না বলেও জানান তিনি।

এদিকে, দ্রুত সমাধান না হলে কঠোর কর্মসূচীর ঘোষণা দিয়েছেন মানববন্ধনকারী শ্রমিক-কর্মচারীরা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর