রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

দৌলতপুরে মন্ডপে মন্ডপে চলছে শেষ মুহূর্তের সাজসজ্জা!

নিজস্ব প্রতিবেদক / ১৩৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩, ৫:২৪ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুরে চার হাজার হিন্দু সম্প্রদায়ের মানুষ এবার শারদীয় দুর্গোৎসবে মাতবে ১৪ টি মন্ডপে। আসছে শনিবার ( ১৪ অক্টোবর) মহালয়ার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা।

এদিকে উৎসবকে নিরবিচ্ছিন্ন রাখতে নিরাপত্তা জোরদারে সব ধরনের ব্যবস্থা হাতে নিয়েছে পুলিশ।

২০ অক্টোবর ষষ্ঠী এবং ২৪ অক্টোবর দশমীতে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব। এখন মন্ডপে মন্ডপে চলছে শেষ সময়ের প্রস্তুতি কোথাও চলছে রংতুলির কাজ আবার কোথাও চলছে সাজসজ্জা। তবে এবার তিনিটি মন্ডপে তৈরি করা প্রতিমা কিনে আনা হবে বলে জানিয়েছেন উপজেলা পূজা উদযাপন পরিষদ।

উপজেলা পূজা উদযাপন পরিষদের দেওয়া তথ্যমতে, এবছর ১৪ টি মন্ডপে উদযাপন হবে শারদীয় দুর্গোৎসব যা গেল বছরের তুলনায় ৩ টি বেশি ।

কথা হয় মথুরাপুর ইউনিয়নের তারাগুনিয়া কর্মকার পাড়া দূর্গা মন্দিরের ভক্ত চিত্র রনজন কর্মকারের সাথে তিনি জানিয়েছেন, এবার তাদের প্রতিমা তৈরিতে খরচ হয়েছে ৩৫ হাজার টাকা। তারা মন্দিরের সব কাজ শেষকরে এখন মাকে বরনের অপেক্ষায় আছেন।

উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রি বাবু দাস বলেন, এবছর ১৪ টি মন্ডপে দুর্গোৎসব উদযাপন হবে। উৎসবকে কেন্দ্র করে পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহযোগী করা হচ্ছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, উৎসবকে নির্বিঘ্ন করতে পুলিশ কাজ করছে। আমরা নিয়মিত মন্ডপ পরিদর্শন করছি। নিরাপত্তা জোরদারে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।

এবিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ জানান, আজ পূজা উদযাপন কমিটির সাথে প্রস্তুতি সভা ছিলো। সবগুলো মন্ডপ পরিদর্শন শেষ হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের ব্যাবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি প্রতিটি মন্ডপে সরকারের বরাদ্দ দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর