রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

দৌলতপুরে সম্ভাবনাময় সড়কের উন্নয়নে খুশি এলাকাবাসী

কুষ্টিয়ার সময় প্রতিবেদক / ৪৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শনিবার, ২৫ মে, ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

জনপ্রিয় হয়ে উঠেছে কুষ্টিয়ার দৌলতপুরের স্বরূপপুর মোড় সংযোগকারী কল্যাণপুর থেকে শশীধরপুর গ্রামের মধ্যদিয়ে হোসেনাবাদ প্রধান সড়ক পর্যন্ত সংযোগ সড়ক। এই সড়কের দু’পাশে নয়নাভিরাম ফসলের মাঠ। এখানে মানুষ এখন ঘুরেবেড়াতেও আসে, উৎসবের সময়গুলোতে সড়কের পাশে যেন বসে আনন্দ মেলা! প্রধান সড়কের ভারি যানবাহন এড়িয়ে এখানে এখন স্বাচ্ছন্দ্যে চলাফেরা প্রতিদিন মোটা অংকের মানুষের। স্মরণকালেও সড়কটি ছিলো চলাচলের অযোগ্য, অনিরাপদ। পিচ ঢালা সরুপথ থেকে পুনরায় উন্নয়ন শুরু হয়েছে এই জনগুরুত্বপূর্ণ অভ্যন্তরীণ সড়কটির।

প্রাগপুর-কুষ্টিয়া সড়ক থেকে দৌলতপুর থানার মোড় হয়ে দৌলতপুর থানা পর্যন্ত প্রশস্ত সড়কের স্বরপপুর-বাজুডাঙ্গা মোড় থেকে শুরু করে পশ্চিমে শশীধরপুর পর্যন্ত ইতোমধ্যেই দেড় কিলোমিটার রাস্তা প্রশস্ত করার কাজ শুরু হয়েছে। পথের দু’ধারের শত-শত একর জমির কৃষিকাজেও বেশ গুরুত্ব রাখা সড়কটির প্রস্থ বাড়িয়ে করা হচ্ছে ১৪ ফুট।

সংশ্লিষ্ট ইউনিয়ন হোগলবাড়িয়ার চেয়ারম্যান সেলিম চৌধুরী জানান, অভ্যন্তরীণ এই সড়কটি বেশ জনগুরুত্বপূর্ণ, এটি প্রশস্তকরণ সহ যাবতীয় উন্নয়নের উদ্যোগ নেয়া হবে, সরকারের উন্নয়নের স্বদিচ্ছার সাথে সাথে আমাদেরও স্বদিচ্ছা দৌলতপুরের মানুষের জীবনমানের উন্নয়ন ঘটানো। মূল সড়কের একটি বিকল্প সড়ক হিসাবে এটি খুব কার্যকরী। উপজেলা পরিষদ, হাসপাতাল, থানা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এই রাস্তায় সহজ যোগাযোগ বিভিন্ন অঞ্চলের মানুষের।

নিয়মিত সরেজমিনে কাজ তদারকি এবং ভুল ত্রুটি থাকলে সংশোধনের মধ্যদিয়ে উন্নয়ন কাজটি চলছে, শিগগিরই প্রথম ধাপের ১৬ শো ২০ মিটার কাজ শেষ হবে বলে জানিয়েছেন উপ-সহকারী প্রকৌশলী শামীম আলম। আগামীতে আরও কাজ বাড়তে পারে বলেও জানান তিনি। বলেন, শশীধরপুর থেকে তারাগুনিয়া বাজার পর্যন্ত সংযোগ সড়কে শিগগিরই কাজ শুরু হবে।

প্রশস্তকরণ কাজের সন্তুষ্টি প্রকাশ করে উপজেলার কল্যাণপুর থেকে অভ্যান্তরীণ সড়কে হোসেনাবাদ পর্যন্ত প্রায় ৭ কিলোমিটারের মতো দীর্ঘ সংযোগ সড়কটি সম্পূর্ণ প্রশস্তের দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর