রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

দৌলতপুরে একই পরিবারের ৭ জনের ইসলাম ধর্ম গ্রহণ!

মানজারুল ইসলাম খোকন, দৌলতপুর / ৫৪১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: সোমবার, ৭ আগস্ট, ২০২৩, ৭:৩৩ অপরাহ্ন

ইসলাম শান্তির ধর্ম, আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবন ব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলা সদরের স্বরুপ্পুর বাজুডাঙ্গা গ্রামের একই পরিবারের ৭ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

একই পরিবারের ৭ সদস্য’র ইসলাম ধর্ম গ্রহনের বিষয়টি কুষ্টিয়ার সময় প্রতিবেদককে নিশ্চিত করেছেন
তাদের পরিবারের প্রধান কানু দাস বর্তমানে (মো. আব্দুর রহমান)

সোমবার (৭ আগষ্ট) কুষ্টিয়া জজকোর্ট নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে আদালতে গিয়ে অ্যাফিডেভিটের করে একই পরিবারের ৭ জন সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

এরা হলেন, পূর্বের নাম ১, কানু দাস বর্তমানে (মোঃ আব্দুর রহমান) ২, শ্রীমতি রানী বর্তমানে (মোছাঃ আমেনা খাতুন) ৩, শ্রী নব কুমার দাস বর্তমানে (মোঃ ইব্রাহিম) ৪, ছেলের বৌ শ্রীমতি গিতা রানী বর্তমানে (মোছাঃ ছারা খাতুন) ৫, বড় নাতি শ্রী অপূর্ব কুমার দাস বর্তমানে (মোঃ ইউসুফ) ৬, ছোট নাতি শ্রী অর্বিন্দু কুমার দাস বর্তমানে (মোঃ ইয়াকুব) মোট পরিবারের ৬ ও আব্দুল্লাহ আল সাঈদসহ মোট পরিবারের ৭ সদস্য সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

এ খবরটি জানাজানি হলে কুষ্টিয়া জেলায় দিনব্যাপী ব্যাপক সাড়া দেখা যায়।

এর আগে কানু দাস (আব্দুর রহমান) এর ২য় পুত্র শ্রী প্রেম কুমার দাস গত (২০ এপ্রিল ২০২২) ঢাকা নবাবগঞ্জের মাসাইয়ের একজন ইমাম সাহেবের নিকট কালেমা পাঠ করে শান্তির ধর্ম ইসলাম গ্রহন করেন এবং তার নাম রাখা হয় (আব্দুল্লাহ আল সাঈদ)।

উল্লেখ্য, কানু দাস বর্তমানে (আব্দুর রহমান) ঐ এলাকার শ্রী ভাদু দাস এর ছেলে। আব্দুর রহমান সকলের দোয়া চেয়ে বলেন, আমি যে এলাকায় বসবাস করি সে এলাকার মুসলমানরা খুবই ভাল ও দয়াবান। দীর্ঘদিন যাবৎ তাদের সমাজে মিলে মিশে এই সময় এসে বুঝতে পারলাম ইসলাম একটি শান্তির ধর্ম। এই ধর্ম সম্পর্কে জেনে শুনে আমি ও আমার পরিবারের সকল সদস্য স্বইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহন করি।

এ ছাড়া আমার মেজো ছেলে আব্দুল্লাহ আল সাঈদ বর্তমানে হাফেজি লাইনে পড়ালেখা করছে, তার কাছে ইসলাম ধর্ম সম্পর্কে জেনে শুনে আমরা সিদ্বান্তে আরো আগ্রহী হয়ে পড়ি। উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী আল হাজ্ব বায়োজিদ বিশ্বাস, হাজী আব্দুল্লাহ ও ব্যবসায়ী বরির উপস্থিতিতে স্থানীয় ইমামের নিকট সকলে নবীর কালেমা পড়ে মুসলমান হই এবং নোটারী পাবলিকের মাধ্যমে আমরা সকলে এফিডেভিট করি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর