রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

খোকসার প্রকৌশলী দিলীপ সেনের বইয়ের প্রকাশনা উৎসবে ত্রাণ প্রতিমন্ত্রী

ঢাকা অফিস / ৭৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪, ৯:০১ অপরাহ্ন

বাংলাদেশের ইতিহাসে ঘুস ছাড়াই দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে ১৭৩ জনের নিয়োগ দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান। তবে কর্মক্ষেত্রে দিতে হবে সততার পরিচয়, বিয়েতেও নেয়া যাবে কোনোপ্রকার যৌতুক।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সভাকক্ষে সদ্য নিয়োগপ্রাপ্ত ১৭৩ জন কর্মচারীর সনদ বিতরণ ও  প্রকৌশলী দিলীপ সেনের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, স্মাট দুর্যোগ ব্যবস্থাপনাসমৃদ্ধ সমাজ বিনির্মাণে প্রতিটি মানুষের দুর্যোগ সম্পর্কিত জ্ঞান ও সততা থাকা জরুরি। ১৭৩ জনকে ঘুষবিহীন নিয়োগ দিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়ন শুরু করায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমানের প্রতি কৃতজ্ঞতাও জানান প্রতিমন্ত্রী।

ঘুষ ছাড়াই ১৫৭ জনের নিয়োগের মধ্য দিয়ে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ে শুদ্ধি অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

পরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কেন্দ্রীয় খাদ্যগুদামের প্রধান ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রকৌশলী দিলীপ সেন রচিত দুর্যোগ ব্যবস্থাপনার মৌলিক জ্ঞান গ্রন্থের প্রকাশনা উৎসবে বইটির গুরুত্ব সম্পর্কে নানাদিক তুলে ধরেন প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগ মোকাবিলায় মানুষের সচেতনতা সৃষ্টিতে এই বইটি সমাজের ইতিবাচক প্রভাব ফেলবে।

আর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান বলেন, এখন থেকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে সততার চর্চা চলবে। অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীকে সৎ ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে ইতোমধ্যেই শপথ নেয়া হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল ইসলাম, যুগ্ম সচিব নাহিদ সুলতানাসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর