রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

কুমারখালীতে শ্যালকের বিয়েতে গিয়ে দোলা ভাইয়ের জেল 

কুষ্টিয়ার সময় প্রতিবেদক / ১৭৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৬:১৭ অপরাহ্ন

কুষ্টিয়ার কুমারখালীতে বাল্যবিবাহের অপরাধে বরের দোলা ভাইকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড ও অপ্রাপ্ত বয়সে বিয়ে দেওয়ার প্রস্তুতির অপরাধে বরের অভিভাবক বাগুলাট ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আলাউদ্দিনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৪ মে) উপজেলার চাঁদপুর ইউনিয়নের গড়েরবাড়ি ব্রিজ সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভুমি) আমিরুল আরাফাত এই সাজা ও জরিমানা করেন।

সাজাপ্রাপ্ত বরের দোলা ভাই হলেন, ঝিনাইদহ জেলার শোলকুপা উপজেলার আনন্দ নগর গ্রামের আজমল হোসেন (৩৫)

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার চাঁদপুর ইউনিয়নের গড়েরবাড়ি ব্রিজ সংলগ্ন এলাকায় দশম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর বিয়ের প্রস্তুতি চলছিল। সহকারী কমিশনার (ভুমি) পুলিশ নিয়ে মেয়েটির বাড়িতে যান এবং বিয়ে বন্ধ করে দেন। সে সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে কনের মা-বাবাসহ অনেকেই বাড়ির পেছনের দরজা দিয়ে পালিয়ে যান। পরে বরের অভিভাবকের সঙ্গে কথা হলে বর ও কনেকে সেখানে হাজির করা হয়।

কুমারখালী সহকারী কমিশনার (ভুমি) আমিরুল আরাফাত বলেন, বর শাকিলের সঙ্গে মেয়েটির বিয়ের প্রস্তুতি চলছিলো। বর পক্ষ কনের বাড়িতে বেলা ৩ টায় উপস্থিত হন। কনের বয়স ১৮ বছর এবং বরের বয়স ১৭ বছর। বাল্যবিবাহের খবর পেয়ে কনের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। দুই পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পেয়ে বাল্যবিবাহের অপরাধে বরের দোলা ভাইকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড ও বরের অভিভাবককে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর