রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

কুমারখালীতে এতিম খানার টাকা চুরি থানায় অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক / ৬৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: সোমবার, ২০ মে, ২০২৪, ৫:৩৩ অপরাহ্ন

কুষ্টিয়ার কুমারখালী পৌর সভার ৮ নং ওয়ার্ডের ৩০ বছরের পুরোনো তেবাড়িয়া খয়েরচারা মাঠপাড়া শেরকান্দি গোরস্থান ও পাশের নতুন বায়তুন নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিম খানার দান বাক্সের তালা ভেঙে টাকা ও সাইকেল চুরির ঘটনা ঘটেছে।

রবিবার (১৯ মে) গভীর রাতে বায়তুন নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিম খানার মুয়াজ্জিনসহ সকল ছাত্র ঘুমিয়ে পড়লে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার হলবাজার থেকে জিলাপিতলা আঞ্চলিক সড়কের কোলঘেঁষে তেবাড়িয়া খয়েরচারা মাঠপাড়া শেরকান্দি গোরস্থান ও পাশের নতুন বায়তুন নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিম খানার সীমানা প্রাচীরের মধ্যে ইট আর সিমেন্টে দিয়ে দুটি দান বাক্স নির্মাণ করেন মাদরাসা ও গোরস্থান পরিচালনা কমিটি। প্রায় ৩০ বছর ধরে স্থানীয় ও পথচারী যানবাহনের যাত্রী সাধারণ ওই বাক্সে টাকা-পয়সা দান করে আসছেন। মাদরাসা ও গোরস্থান উন্নয়নকাজের জন্য বছর শেষে বাক্স থেকে দানের টাকা তুলে নিতেন মাদরাসা ও গোরস্থান কর্তৃপক্ষ।

রবিবার রাতে অজ্ঞাতনামা চোরের দল মাদরাসা ও গোরস্থানের দুইটি দান বাক্সেরই তালা ভেঙে ভেতরে থাকা সব টাকা পয়সা নিয়ে যায়। এ সময় মাদরাসা থেকে দুটি সাইকেলও নিয়ে যায় তারা। সেই সঙ্গে গোরস্থানের টিউবওয়েল খুলে রেখে যায় সেই চোরের দল।

গোরস্থান কমিটির সহসভাপতি আব্দুল কাদের বিশ্বাস, মাদরাসা পরিচালক আব্দুল মালেকসহ এলাকাবাসী এ বিষয়ে জানান, দুঃখের বিষয় কবুলিয়ত গোরস্থান ও মাদরাসার দানবাক্সের তালা ভেঙে চোরেরা সব টাকাপয়সা নিয়ে গেছে। এছাড়া মাদরাসা পরিচালকের ও এক মাদরাসা ছাত্রের সাইকেল চুরি হওয়ায় প্রশাসনের কাছে অভিযোগ জমা দেন তারা।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম জানান,দান বাক্সের টাকা চুরির ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর