রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

আনন্দবাজা‌রের বর্ষসেরা ৫ বাংলা গা‌নে খোকসার চমক হাসান!

মো.মোমিন ইসলাম / ১৭২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: রবিবার, ১ জানুয়ারী, ২০২৩, ৩:০১ অপরাহ্ন

২০২২ সা‌লে ওপার বাংলা-এপার বাংলা সি‌নেমার সবচেয়ে বেশি জনপ্রিয় সেরা ৫টি গান নির্বাচন ক‌রে‌ছে কলকাতার জন‌প্রিয় প‌ত্রিকা আনন্দবাজার। আর বর্ষসেরা এই ৫ গা‌নের সেরা ৪ হ‌য়েছে কু‌ষ্টিয়ার খোকসার গ‌নিতজ্ঞ চমক হাসান।

খ্রিস্ট্রীয় নব ব‌র্ষের প্রথম দি‌নেই প‌ত্রিকা‌টির অনলাইন মাধ‌্যমে এ তা‌লিকা প্রকাশ ক‌রা হয়।প্রকা‌শিত সংবা‌দে আনন্দবাজার জানায়, বাংলা ছবির যে গানগুলি ২০২২ সালে দর্শকের মনে ধরেছিল এবং পাড়ার মহল্লা থেকে মেট্রো স্টেশন, সব জায়গা মাতিয়ে রেখেছিল, তাদের মধ্যে সেরার তালিকা তৈরি করল ‘আনন্দবাজার অনলাইন’।

ভার‌তের কলকাতায় তুমুল জন‌প্রিয় ‘এই মায়াবী চাঁদের রাতে’ গান‌টি ‘বাবা বেবি ও’ সি‌নেমায় ঠোঁট মি‌লি‌য়ে‌ছেন প্রখ‌্যাত অ‌ভি‌নেতা যিশু সেনগুপ্ত। যার মূল শিল্পী চমক হাসান, ইকশিতা মুখোপাধ্যায়, হেমলতা চক্রবর্তী এবং বর্ণমালা।

গিটার হাতে যিশু সেনগুপ্ত। মন্ত্রমুগ্ধের মতো তাঁর গাওয়া গান শুনছেন শোলাঙ্কি রায়। ‘বাবা বেবি ও’ ছবির ‘এই মায়াবী চাঁদের রাতে’ যেন প্রথম প্রেমের অনুভূতিকে ফিরিয়ে দেয়। কোনও বাহাদুরি দেখানোর চেষ্টা নেই। খুব সহজ-সরল লিরিক এবং সুর। বাংলাদেশের সঙ্গীত পরিচালক চমক হাসনের সঙ্গীতায়োজন। চমকের সঙ্গেই গানের কথা লিখেছেন ফিরোজা বহ্নি। গানটি গেয়েছেন চমক হাসান, ইকশিতা মুখোপাধ্যায়, হেমলতা চক্রবর্তী এবং বর্ণমালা।

ত‌বে এ তা‌লিকার শী‌র্ষে র‌য়ে‌ছে বাংলা‌দে‌শের হাওয়া সি‌নেমার সাদা সাদা কালা কালা গান‌টি। তারপ‌রেই র‌য়ে‌ছে বেলাশুরু সি‌নেমার ইমন চক্রবর্তীর টাপা টিনি।

তা‌লিকার তৃতীয় অবস্থা‌নে র‌য়ে‌ছে কিশ‌মিশ ছ‌বির অ‌রি‌জিৎ সিং‌হের অবশেষে গান‌টি। সেরা ৫ এক্স-‌প্রেম সি‌নেমার শ্রেয়া ঘোষাল ও অ‌রি‌জিৎ সিং‌হের ভালবাসার মরসুম গান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর