রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:১০ অপরাহ্ন

আওয়ামী লীগ যুবলীগ নেতাদের অবৈধ জুয়া বন্ধ করলো প্রশাসন!

নিজস্ব প্রতিবেদক / ৬০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম: সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩, ২:৩০ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুর ও কুমারখালী উপজেলায় ক্ষমতাসীন দলের আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের মেলার নামে অবৈধ র‌্যাফেল ড্রয়ের আয়োজন বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। মেলায় র‌্যাফেল ড্রয়ের নামে জুয়া বন্ধ হওয়ায় সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল জব্বার ও কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল।

মোটরসাইকেল, বাইসাইকেল, টিভি, ফ্রিজসহ নানা রকম পুরস্কারের প্রলোভন দেখিয়ে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত দৌলতপুর ও কুমারখালী উপজেলার বিভিন্ন এলাকায় বিক্রি করছিল র‍্যাফেল ড্রয়ের টিকিট।

এতে লোভে পড়ে গ্রামের নিরীহ মানুষজন কিনছিলেন এসব টিকিট। মেলার আয়োজক ও র‌্যাফেল ড্র সংশ্লিষ্টরা এভাবে প্রতিদিন মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এঘটনায় গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি জানতে পেরে দৌলতপুর ও কুমারখালী উপজেলা প্রশাসন র‌্যাফেল ড্রয়ের নামে জুয়া বন্ধ করে দিয়েছেন।

র‌্যাফেল ড্র বন্ধ হওয়ার খবর ছড়িয়ে পড়ায় সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

 

দৌলতপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল জব্বার বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখেছি। র‍্যাফেল ড্র সহ মেলার সকল আয়োজন বন্ধ করে দেওয়া হয়েছে। মেলার নামে অনিয়মের কোনো সুযোগ নেই।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, উপজেলা প্রশাসন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করেছে। মেলার আয়োজকদের বিভিন্ন নির্দেশ দেওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে লটারি বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার (২ জানুয়ারি) কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পান্টি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই মেলা শুরু হয়েছে। এই মেলার আয়োজন করেন পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামিউর রহমান সুমন মিয়া। মেলা উদ্বোধনের পরদিন থেকেই শুরু হয় লটারির টিকেট বিক্রি।

অপরদিকে বুধবার (৪ জানুয়ারি) জেলার দৌলতপুর উপজেলার শীতলাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে মেলা শুরু হয়। এরপর থেকে শুরু হয়েছে টিকিট বিক্রি। মেলা আয়োজক কমিটির সভাপতি যুবলীগ নেতা বখতিয়ার রহমান বাচ্চু।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর